Apan Desh | আপন দেশ

শ্যামলীর আগুন নিয়ন্ত্রণে, একজনের মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১১:৪০, ২ জুন ২০২৩

শ্যামলীর আগুন নিয়ন্ত্রণে, একজনের মরদেহ উদ্ধার

ছবি : সংগৃহীত

রাজধানীর শ্যামলী এলাকার বহুতল ভবন রূপায়ণ শেলফোর্ডে লাগা আগুন আড়াই ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস।

ভবনটির ২০ তলা থেকে একজনের মরদেহ উদ্ধার করার কথা জানিয়েছেন ফায়ার সার্ভসের পরিচালক (অপারেশন ও মেইনটেন্যান্স) লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ তাজুল ইসলাম চৌধুরী।

তিনি বলেন, নিহত ব্যক্তির (পুরুষ) পরিচয় পাওয়া যায়নি। ২০ তলায় আগুন নেভানোর কাজ করতে গিয়ে তাকে পড়ে থাকতে দেখা যায়। আগুনের সূত্রপাত জানা যায়নি। তদন্ত ছাড়া বলা যাবে না।

ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের জ্যেষ্ঠ কর্মকর্তা শাহজাহান শিকদার জানান, বৃহস্পতিবার (১ জুন) রাত সাড়ে ১১টার দিকে ২০তলা ওই ভবনে আগুন লাগে। ১৯ ও ২০ তলায় আগুন ছড়িয়েছিল। ফায়ার সার্ভিসের ১৩টি ইউনিটের আড়াই ঘণ্টার চেষ্টায় রাত ২টা ৪ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

তিনি জানান, ওই ভবন থেকে ২৩ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে, যার মধ্যে ১৮ জন পুরুষ ও পাঁচ জন নারী। ফায়ার সার্ভিস, র‌্যাব, পুলিশ, আনসার সমন্বয় করে কাজ করেছে।

ভবনটিতে মোহাম্মদপুর থানা নির্বাচন অফিসারের কার্যালয় ছাড়াও বেশ কয়েকটি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার রয়েছে। আগুন লাগার পর ভবনটির সামনের মিরপুর রোডে গাবতলীগামী যান চলাচল বন্ধ হয়ে যায়।

উদ্ধার হওয়াদের বেশিরভাগই ওই ভবনের বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্রের রোগী-কর্মচারী বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস কর্মকর্তা শাহজাহান।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়