Apan Desh | আপন দেশ

সার্বিয়ায় প্রবেশকালে ১০ বাংলাদেশিকে আটক

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২১:৫২, ২৮ জুন ২০২৩

সার্বিয়ায় প্রবেশকালে ১০ বাংলাদেশিকে আটক

ছবি: সংগৃহীত

রোমানিয়ার সীমান্ত দিয়ে অবৈধভাবে সার্বিয়ায় প্রবেশকালে ১০ বাংলাদেশিকে আটক করা হয়েছে। সীমান্ত অতিক্রমের বৈধ কাগজপত্র না থাকায় তাদেরকে আটক করেছে রোমানিয়া সীমান্ত পুলিশ।

দেশটির সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় বাংলাদেশি অভিবাসীদের দুটি দল রোমানিয়ার সীমান্ত দিয়ে অবৈধভাবে সার্বিয়ায় প্রবেশের চেষ্টা করে। তারা সবাই বৈধ ওয়ার্ক পারমিট ভিসায় রোমানিয়ায় এসেছিলেন।

টিমিসোরার টেরিটোরিয়াল ইন্সপেক্টরেট অব বর্ডার পুলিশের (আইটিপিএফ) এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার সন্ধ্যায় সার্বিয়ার সীমান্তের দিকে যাওয়া তিন জনের একটি দলকে লুঙ্গা সীমান্ত এলাকা থেকে আটক করে সীমান্ত টহল দল। তারা সীমান্ত রেখা থেকে প্রায় ৫০ মিটার দূরত্ব অতিক্রম করেছিলেন।

আরও পড়ুন <> সুদান থেকে ফিরতে চান আরও ১০৪ বাংলাদেশি

কয়েক ঘণ্টা পরে, একই সীমান্ত এলাকা থেকে সাত জনের আরেকটি দলকে সীমান্ত রেখা থেকে প্রতিবেশী রাষ্ট্রের ভূখণ্ডের দিকে প্রায় ২০০ মিটার পায়ে হেঁটে যেতে দেখে আটক করা হয়।

উভয় ঘটনা তদন্তের জন্য আটককৃতদের সীমান্ত পুলিশের সদর দফতরে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। প্রাথমিক তদন্তের পর জানা গেছে, আটককৃত প্রত্যেকেই বাংলাদেশি নাগরিক এবং তাদের বয়স বয়স ২২ থেকে ৪৫ বছরের মধ্যে। তারা সবাই বৈধ ওয়ার্ক পারমিট ভিসায় রোমানিয়ায় এসেছিলেন।

অবৈধভাবে সীমান্ত অতিক্রম করার চেষ্টার অভিযোগে সীমান্ত পুলিশ মামলাটি তদন্ত করছে। বাংলাদেশি নাগরিকদের তিমিসোরার আঞ্চলিক আশ্রয়কেন্দ্রে রাখা হয়েছে এবং তদন্ত শেষে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে আইটিপিএফ।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ