Apan Desh | আপন দেশ

রাজবাড়ীতে পদ্মায় ২৫ কেজির বাঘাইড়, ৩২ হাজারে বিক্রি

রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশিত: ২২:০৩, ১৫ সেপ্টেম্বর ২০২২

রাজবাড়ীতে পদ্মায় ২৫ কেজির বাঘাইড়, ৩২ হাজারে বিক্রি

ছবি: আপন দেশ ডটকম

রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার পদ্মা নদীতে ২৫ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ ধরা পড়েছে। মাছটি ৩২ হাজার টাকায় বিক্রি করা হয়েছে। জেলে সোনাই হালদারের জালে মাছটি ধরা পড়ে। পরে স্থানীয় মাছ ব্যবসায়ী চান্দু মোল্লা মাছটি কিনে নেন।  
বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) সকাল ৮টার দিকে দৌলতদিয়া সাত নম্বর ফেরিঘাট এলাকায় মাছটি ধরা পড়ে।

জেলে সোনাই হালদার বলেন, ভোরে কয়েকজনকে নিয়ে মাছ ধরতে যেই। জাল গুটিয়ে নৌকায় তোলার সময় ঝাঁকুনিতে বুঝতে পারি বড় কোনো মাছ আটকা পড়েছে। জাল নৌকায় তুলতেই দেখি বড় একটি বাঘাইড়।

তিনি জানান, সকাল ৯টার দিকে মাছটি বিক্রির জন্য দৌলতদিয়া মাছ বাজারের আড়তদার আনোয়ার খাঁর ঘরে নিয়ে যান তিনি। সেখানে প্রকাশ্য নিলামে মাছটি বিক্রি করা হয়।

দৌলতদিয়া ফেরিঘাটের চাঁদনি অ্যান্ড আরিফা মৎস্য আড়তের মালিক চান্দু মোল্লা বলেন, মাছটি বিক্রির জন্য বিভিন্ন স্থানে যোগাযোগ করছি। কেজিপ্রতি একশ টাকা লাভ পেলে মাছটি বিক্রি করব।

গোয়ালন্দ উপজেলার মৎস্য কর্মকর্তা রেজাউল শরীফ বলেন, বছরের নির্দিষ্ট সময় ইলিশ ধরায় নিষেধাজ্ঞা দেওয়ায় এসব মাছ বড় হওয়ার সুযোগ পায়। মাঝে-মধ্যেই পদ্মা নদীতে জেলের জালে বড় আকারের রুই, কাতল, পাঙ্গাস, বোয়াল, বাঘাইড়সহ বিভিন্ন প্রজাতির মাছ ধরা পড়ে। এসব মাছ নদীর গভীরে থাকে; পানি বাড়ায় খাবরের সন্ধানে ওপরে চলে আসে।

 

আপন দেশ ডটকম/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়