Apan Desh | আপন দেশ

ডিবির ওপর হামলা, স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ গ্রেফতার ৪

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত: ১৯:২৩, ৩০ নভেম্বর ২০২৩

ডিবির ওপর হামলা, স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ গ্রেফতার ৪

গ্রেফতার দুই ভাই

রাজশাহী: রাজশাহীর চারঘাটে ডিবি পুলিশ সদস্যদের ওপর হামলার ঘটনায় স্বেচ্ছাসেবক লীগ নেতাসহ চারজনকে গ্রেফতার করা হয়েছে। বুধবার (২৯ নভেম্বর) দিনে ও রাতে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ডিবি পুলিশ তাদের গ্রেফতার করেছে।

এর আগে ওই দিন বিকেল তিনটার দিকে উপজেলার ইউসুফপুর ইউনিয়নের কান্দিপাড়া গ্রামে ডিবি পুলিশের ওপর এ হামলা করা হয়। এতে নেতৃত্ব দেন ইউসুফপুর ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রুবেল আলী। তিনি হাতকড়া পরিহিত অবস্থায় পালিয়েছিলেন। হামলায় ডিবির দুই কনস্টেবল আহত হয়েছেন। তারা হলেন-  কনস্টেবল ইউসুফ আলী ও বিশ্বজিৎ কুমার। তাদের রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) অফিসার ইনচার্জ (ওসি-১) আব্দুল হাই বলেন, ঘটনার পর স্বেচ্ছাসেবক লীগ নেতা রুবেল আলীসহ চারজন মাদক কারবারিকে গ্রেফতার করা হয়েছে। সেই সঙ্গে ঘটনাস্থল থেকে ৫০ বোতল ফেনসিডিল, ৪০০ গ্রাম হেরোইন, একটি ওয়ান শুটারগান ও চার রাউন্ড তাজা গুলি জব্দ করেছে। এছাড়াও তাদের ওপর হামলায় ব্যবহৃত দুটি ধারালো দেশীয় অস্ত্র জব্দ করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বুধবার বিকেলে ইউসুফপুর কান্দিপাড়া গ্রামের মখলেসুুর রহমান আসকানের বাড়িতে অভিযান চালায় ডিবির তিন সদস্যের একটি দল। অন্য একটি দল ইউসুফপুর বাজারে অবস্থান করছিল। অভিযানে ফেনসিডিলসহ রুবেল আলী ও রায়হানকে আটক করে ডিবি। আটকের পর হাতকড়া পরাতে গেলে রুবেলের বাবা মখলেসুর রহমাস আসকান ‘বাঁচাও, বাঁচাও’ বলে চিৎকার শুরু করেন। তখন রুবেলের আরও দুই ভাই পাভেল ও সাব্বির ১০-১২ জনকে নিয়ে ঘটনাস্থলে আসেন। এ সময় রুবেলের নেতৃত্বে দেশীয় ধারালো অস্ত্র নিয়ে তিন পুলিশ সদস্যের ওপর হামলা করেন তারা। এ সময় হাঁসুয়ার আঘাতে ইউসুফ ও বিশ্বজিৎ নামে দুই কনস্টেবল গুরুতর আহত হন।

হামলার নেতৃত্বদানকারী রুবেল আলী ইউসুফপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক। বিষয়টি নিশ্চিত করেছেন ডিবি পুলিশের ওসি-১ আব্দুল হাই। এ ঘটনায় রুবেল, তার বাবা মখলেসুর রহমান (আসকান), ভাই সাব্বির ও শাওনকে গ্রেফতার করেছে পুলিশ।

চারঘাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিদ্দিকুর রহমান বলেন, এ ঘটনায় আমাদের দুই পুলিশ সদস্য আহত হয়ে চিকিৎসাধীন আছেন। এ পর্যন্ত চারজনকে গ্রেফতার করা হয়েছে। জড়িত অন্যদের আটকের চেষ্টা চলমান আছে। পুলিশের ওপর হামলা, অস্ত্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে।

আপন দেশ/এমএমজেড

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ