Apan Desh | আপন দেশ

কুকুরের মাংসের বিরিয়ানী বিক্রি করতো ওরা

খুলনা প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৫১, ১৪ ডিসেম্বর ২০২৩

আপডেট: ১৪:২৮, ১৪ ডিসেম্বর ২০২৩

কুকুরের মাংসের বিরিয়ানী বিক্রি করতো ওরা

ছবি: সংগৃহীত

লোকচক্ষুর আড়ালে কুকুরের মাংস দিয়ে বিরিয়ানী রান্না করতো। বিক্রি করতো ৪০ টাকা প্লেট। চারহাতেনাতে ধরে পুলিশে দিয়েছে জনতা। আটকদের মধ্যে তিন জন কিশোর। এ ঘটনা খুলনার। বুধবার (১৩ ডিসেম্বর) বিকালের। অভিযুক্তদের বিরুদ্ধে প্রাণী কল্যাণ আইনে মামলা করা হয়েছে। আজ বৃহস্পতিবার আপন দেশকে জানিয়েছেন, খুলনার খালিশপুর থানার ওসি মো. আনোয়ার হোসেন। 

ওসি জানান, সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের পরিত্যক্ত একটি ভবন থেকে তাদের হাতেনাতে আটক করে স্থানীয়রা। ওই পলিটেকনিক ইনস্টিটিউটের আশপাশের এলাকার বাসিন্দা তারা। আটককৃতদের তিনজনই কিশোর। অন্যজন হলেন খালিশপুরের বঙ্গবাসী মোড় এলাকার নর্থ জোনের হাবিবুর রহমানের ছেলে মো. আবু সাইদ (৩৭)। তিনিই এই মাংস দিয়ে বিরিয়ানি রান্না করে রাস্তার পাশে প্রায় এক মাস ধরে অল্প দামে বিক্রি করছিলেন। 

ওসি আনোয়ার বলেন, পরিত্যক্ত ভবনটি থেকে কয়েকদিন ধরে দুর্গন্ধ পাচ্ছিলেন স্থানীয়রা। বুধবার বিকালে একটি কুকুর নিয়ে ওই ভবনে চার জনকে ঢুকতে দেখে কয়েকজন স্থানীয় তাদের পিছু নেন। তারা গিয়ে দেখেন, কুকুরটিকে মেরে মাংস কাটার প্রস্তুতি চলছে। পরে তারা পুলিশে খবর দেন। 

তিনি বলেন, ওই ভবন থেকে হাত-পা বাঁধা গলাকাটা একটি কুকুর এবং অনেকগুলো কুকুরের চামড়া ও হাড় উদ্ধার করা হয়েছে। আটক করা হয়েছে চার জনকে। আটকরা জানিয়েছেন তারা প্রায় এক মাস ধরে কুকুরের মাংস দিয়ে বিরিয়ানির ব্যবসা করছিলেন। খালিশপুরের বঙ্গবাসী এলাকায় প্রতি প্লেট বিরিয়ানি মাত্র ৪০ টাকায় বিক্রি করতেন তারা।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও প্রাণিসম্পদ অধিদফতরের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়েছিলেন বলে ওসি জানান। প্রাণী সম্পদ অধিদফতরের পক্ষ থেকে অভিযুক্তদের বিরুদ্ধে প্রাণী কল্যাণ আইনে মামলা করা হয়েছে। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ