Apan Desh | আপন দেশ

চাঁদপুরে তিন শিবির কর্মী গ্রেফতার

চাঁদপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৩৪, ১৬ ডিসেম্বর ২০২২

চাঁদপুরে তিন শিবির কর্মী গ্রেফতার

ফাইল ছবি

চাঁদপুরে বিস্ফোরক ও হত্যা মামলার এজহারভুক্ত আসামি তিন শিবির কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। পরে বিকালে তাদের আদালতে পাঠালে আদালত জামিননা মঞ্জুর করে তাদের জেলা কারাগারে পাঠিয়ে দেয়ার নিদেশ দিয়েছে।

শুক্রবার (১৬ ডিসেম্বর) বিকালে তাদের চাঁদপুর আদালতে পাঠানো হয়। তাদের নাম ফরহাদ আলম (৩৫), আবুল হাসিব (৩০) ও মোজাহিদুল ইসলাম (২৯)। এরমধ্যে ফরহাদ শহরের রহমতপুর আবাসিক এলাকার মৃত সালেহ আহমদের ছেলে, আবুল হাসিব চাঁদপুর জেলা জামায়াতের সাবেক আমির শহরের উত্তর গুনরাজদী এলাকার বাসিন্দা এএইচ আহমদ উল্যাহ মিয়ার ছেলে এবং মোজাহিদুল ইসলাম একই এলাকার বাসিন্দা ও জেলা জামায়াতের নায়েবে আমীর বিল্লাল হোসেন মিয়াজীর ছেলে।

তাদের বৃহস্পতিবার দিনগত রাত থেকে শুক্রবার (১৬ ডিসেম্বর) দুপুর পর্যন্ত পৃথক অভিযান চালিয়ে সদর মডেল থানা পুলিশ নিজ নিজ বাড়ি থেকে গ্রেফতার করে। 

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় একই মামলায় শহরের নাজিরপাড়ার বাসিন্দা নুর মোহাম্মদের ছেলে খান মো. নিয়াজ মোর্শেদ গ্রেফতার করা হয়। 

মামলায় প্রকাশ, ২০১৩ সালের ৩ ডিসেম্বর চাঁদপুর শহরের জোড়পুকুর পাড় শিল্পকলা একাডেমির সামনে ১৮ দলীয় জোটের শান্তিপূর্ণ মিছিলে ছাত্রদল ও ছাত্র শিবিরের দুই কর্মী নিহত এবং চার পুলিশ আহত হওয়ার ঘটনায় চাঁদপুর মডেল থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) প্রদীপ কুমার মজুমদার ১৩ জন শিবির কর্মীর নাম উল্লেখ করে এবং অজ্ঞাত সাড়ে ৪শ’ জনকে আসামি করে পৃথক দু’টি মামলা দায়ের করেন। এর মধ্যে একটি মামলা বিস্ফোরক দ্রব্য আইনে ও অপরটি হত্যা মামলা। এই দুই মামলায় এজহারভুক্ত আসামি শিবির কর্মী ফরহাদ, হাসিব ও মোজাহিদ।

চাঁদপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আবদুর রশিদ বলেন, বিস্ফোরক ও হত্যা মামলার এজহারভুক্ত আসামি গ্রেপ্তার তিন শিবির কর্মী। বৃহস্পতিবার সন্ধ্যায় গ্রেপ্তার খান মো. নিয়াজ মোর্শেদসহ চারজনকে শুক্রবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে।

আপন দেশ ডটকম/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়