Apan Desh | আপন দেশ

কেন্দুয়া-মদনের লাখো মানুষের দুর্ভোগের নাম কাইঞ্জার খালের ভাঙ্গা ব্রিজ

ময়মনসিংহ ব্যুরো

প্রকাশিত: ১৮:৩৪, ২৬ এপ্রিল ২০২৩

আপডেট: ১০:২০, ২৭ এপ্রিল ২০২৩

কেন্দুয়া-মদনের লাখো মানুষের দুর্ভোগের নাম কাইঞ্জার খালের ভাঙ্গা ব্রিজ

ছবি : আপন দেশ

নেত্রকোনার কেন্দুয়া-মদন সড়কের গোগ বাজারের কাইঞ্জার খালের উপর কালভার্ট ভেঙে পড়েছে। যান চলাচল বন্ধ থাকায় কেন্দুয়া ও মদনের লাখো মানুষ দুর্ভোগে পড়েছেন।

১২ এপ্রিল কালভার্টটি ভেঙ্গে যায়। ভাঙ্গা কালভার্টটি কেন্দুয়া এলজিইডির বেইলি ডেকিং ও মাটি দিয়ে মেরামত করার কাজ পরিদর্শন করেন। স্থানীয়দের আশা ছিল সংসদ সদস্য জরুরি তহবিল থেকে হলেও কালভার্টটি ঈদের আগেই সংস্কার কারবেন। কিন্তু আজও হয়নি। বেইলির ডেকিংগুলো যথাযথ দৈর্ঘ্যের না হওয়ায় এবং ডেকিং এর দুই পাশে বিটুমিন, পাথর বা খোয়ার সংমিশ্রণে ঢালাই না দেয়াতে কয়েক দিনের মধ্যেই উন্মুক্ত বেইলি ডেকিংগুলো চুরি হয়ে যায়। কালভার্টটি দিয়ে পায়ে হেটে এবং মোটরসাইকেল, রিকশা, বাইসাইকেল কষ্টের সাথে অতিক্রম করতে হচ্ছে মানুষকে।

এ ব্যাপারে কেন্দুয়া উপজেলা প্রকৌশলী মোজাম্মেল হোসেন জানান, ১৯৯১ সালে কাইঞ্জার খালের উপর নির্মিত সেতুটি দিয়ে ভারী ট্রাক চলাচল করায় ভেঙ্গে যায়। এতে দুই উপজেলার মানুষ ও মালবাহীসহ সবধরণের যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে। জরাজীর্ণ এই কালভার্টটি ভেঙ্গে নতুন ও শক্তিশালী আরেকটি কালভার্ট নির্মাণের প্রাক্কলন প্রস্তুত করে সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। কালভার্টটি শিগগিরই নির্মাণ করা হবে বলে জানান তিনি। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়