Apan Desh | আপন দেশ

সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল শুরু

মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশিত: ২৩:২৩, ২০ মে ২০২৩

আপডেট: ২৩:২৬, ২০ মে ২০২৩

সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল শুরু

ছবি : সংগৃহীত

প্রায় ১৫ ঘণ্টা পর সিলেটের সঙ্গে সারাদেশের ট্রেন চলাচল শুরু হয়েছে। শনিবার (২০ মে) রাত ৭টা ৪০ মিনিটে ট্রেন চলাচল শুরু হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ভানুগাছ রেল স্টেশন মাস্টার কবির আহমদ। তিনি জানান, সিলেটগামী আন্তঃনগর পাহাড়িকা এক্সপ্রেস ট্রেন শায়েস্তাগঞ্জ থেকে ছেড়ে এসেছে। 

এর আগে, মৌলভীবাজারের কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যান এলাকায় শনিবার ভোরে চট্টগ্রাম থেকে ছেড়ে আসা উদয়ন এক্সপ্রেসের ইঞ্জিনসহ তিনটি বগি লাইনচ্যুত হয়। এতে সিলেটের সঙ্গে সারা দেশের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়। দুর্ঘটনার পর ঢাকা-সিলেট-গামী কালনী ও জয়ন্তিকা এক্সপ্রেসসহ চারটি ট্রেনের যাত্রা বাতিল করা হয়।

দুর্ঘটনার কারণ তদন্তে রেল বিভাগের পক্ষ থেকে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। রেলওয়ে বিভাগের পরিবহন কর্মকর্তা খায়রুল কবিরকে কমিটির আহ্বায়ক করা হয়।  

পূর্বাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক জাহাঙ্গীর হোসেন গণমাধ্যমকে জানিয়েছিলেন, ভোর ৫টার দিকে লাউয়াছড়া বনাঞ্চলে চট্রগ্ৰাম থেকে ছেড়ে আসা উদয়ন এক্সপ্রেস ট্রেন লাইনচ্যুত হয়। যতটুকু জানা গেছে, রাতে ঝড় বৃষ্টি হয়েছিল, যার কারণে রেললাইনেরর উপর গাছ হেলে পড়েছিল। ট্রেনের সঙ্গে গাছের ধাক্কা লেগে ইঞ্জিন ও দুটি বগি লাইনচ্যুত হয়ে যায়।

কুলাউড়া রেলওয়ে প্রকৌশল বিভাগের উপসহকারী প্রকৌশলী আনিছুজ্জামান বলেন, আখাউড়া ও কুলাউড়া স্টেশন থেকে ক্রেনসহ দুটি উদ্ধারকারী রিলিফ ট্রেন ঘটনাস্থলে এসে ট্রেনের ইঞ্জিন ও বগি উদ্ধার কাজ শুরু করে দুপুর ১২টায়। দীর্ঘ ১৫ ঘণ্টার চেষ্টায় উদ্ধারকারী দল ট্রেনটি উদ্ধার করে। এরপর ট্রেন যোগাযোগ পুনরায় চালু হয়। 

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়