Apan Desh | আপন দেশ

বগুড়ায় বিএনপির ২ নেতাকে গ্রেফতার দেখাল ডিবি

বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: ১২:০২, ১৯ জুলাই ২০২৩

আপডেট: ১২:১৭, ১৯ জুলাই ২০২৩

বগুড়ায় বিএনপির ২ নেতাকে গ্রেফতার দেখাল ডিবি

ফাইল ছবি

বগুড়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনা ও স্বেচ্ছাসেবকদলের সাবেক আহ্বায়ক মাজেদুর রহমান জুয়েলকে গ্রেফতার দেখিয়েছে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। বুধবার (১৯ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজ হাসান।

এর আগে মঙ্গলবার রাত ৩টার পর ‘ডিবি পুলিশের’ একটি দল তাদের নিজ নিজ বাসা থেকে তুলে নেয় বলে অভিযোগ করেছিলেন জেলা বিএনপির সভাপতি ও পৌর মেয়র রেজাউল করিম বাদশা।

আরও পড়ুন <> বগুড়া বিএনপির সম্পাদকসহ ২ নেতাকে তুলে নেয়ার অভিযোগ

তিনি বলেন, ‘রাত সাড়ে ৩টার দিকে জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আজগর তালুকদার হেনাকে শহরের সূত্রাপুরের বাসা থেকে ডিবি পুলিশ তুলে নিয়ে যায়। এর আগে রাত সোয়া ৩টার দিকে জেলা স্বেচ্ছাসেবক দলের সাবেক আহ্বায়ক মাজেদুর রহমান জুয়েলকে পুরান বগুড়ার বাড়ি থেকে ডিবি পরিচয়ে তুলে নেয়া হয়।’ ঘটনার পরে পুলিশের পক্ষ থেকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করা হয়নি দাবি করে তিনি শঙ্কা প্রকাশ করেছিলেন। 

ওসি মোস্তাফিজ হাসান বলেন, ‘মঙ্গলবার পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনায় বগুড়া সদর থানায় একাধিক মামলা হয়েছে। গ্রেফতার ওই দুই নেতা প্রত্যেক মামলায় অভিযুক্ত। পুলিশের ওপর হামলা ও বিস্ফোরণের ঘটনায় তারা সরাসরি জড়িত। জিজ্ঞাসাবাদ শেষে বুধবার দুপুরে তাদের আদালতে সোপর্দ করা হবে।’

মঙ্গলবার বগুড়ায় বিএনপির এক দফা দাবিতে পদযাত্রাকালে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে ২০ থেকে ২৫ জন পুলিশ সদস্য ও শতাধিক বিএনপি নেতাকর্মী আহত হন বলে প্রাথমিকভাবে অভিযোগ পাওয়া যায়। পুলিশের ছোড়া টিয়ারশেলের ধোঁয়ায় ইয়াকুবিয়া স্কুলের ২৭ জন ছাত্রী অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। ইয়াকুবিয়া স্কুল মোড় থেকেই সংঘর্ষের সূত্রপাত হয়।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ