Apan Desh | আপন দেশ

ফ্রি মেডিক্যাল ক্যাম্পে নিজেই রোগী দেখলেন শিক্ষামন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:২৪, ১৯ আগস্ট ২০২৩

আপডেট: ১৯:৫৫, ২০ আগস্ট ২০২৩

ফ্রি মেডিক্যাল ক্যাম্পে নিজেই রোগী দেখলেন শিক্ষামন্ত্রী

ফাইল ছবি

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ফ্রি মেডিক্যাল ক্যাম্পের উদ্বোধন করে রোগী দেখে ব্যবস্থাপত্র দিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। শনিবার (১৯ আগস্ট) সকালে ২৮ জন বিশেষজ্ঞসহ ৭০ জন চিকিৎসক এ মেডিক্যাল ক্যাম্পের উদ্বোধন করেন।

যবিপ্রবি কর্তৃপক্ষ জানায়, এ ক্যাম্পে তিন হাজার রোগী ওষুধসহ চিকিৎসা সেবা গ্রহণ করেন। পরে ৫ শতাধিক দরিদ্র মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদৎবার্ষিকী উপলক্ষে এসব কর্মসূচির আয়োজন করা হয়।

এর আগে এক আলোচনা সভায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, এদেশের জনগণকেই সিদ্ধান্ত নিতে হবে, তারা উন্নয়ন নাকি ধ্বংস চায়। দেশের উন্নয়ন অগ্রগতিকে এগিয়ে নিতে হলে জনগণকে নৌকার পক্ষেই রায় দিতে হবে।

আরও পড়ুন: পরীক্ষার প্রবেশপত্র নিতে গিয়ে দেখেন তারা কলেজের শিক্ষার্থীই না

তিনি বলেন, গণতন্ত্রের নামে তারাই মায়াকান্না করছে, যারা যুদ্ধাপরাধীদের ক্ষমতায় এনেছিল, কার্ফু দিয়ে সরকার চালিয়েছিল। তারা বিচার হতে না দিয়ে হত্যাকারীদের দায়মুক্তি দেয়। আর মানবাধিকারের নামে তাদের পাশে দাঁড়িয়েছে একাত্তরের স্বাধীনতাবিরোধী সেই পরাশক্তি। 

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে ডা. দীপু মনি বলেন, উনারা রাতের অন্ধকারে ঢাকা বিশ্ববিদ্যালয়ে তাদের অনুসারীদের দিয়ে উপাচার্যের কক্ষ দখল করেছিল। তারা সবকিছু তাদের হিসাব দিয়ে বিবেচনা করেন। যারা নর্দমার কীট, তাদের নজরটাও নর্দমায় থাকে। যারা শিক্ষাব্যবস্থাকে ধ্বংস করেছিল, যারা শিক্ষাঙ্গণে অস্ত্র নিয়ে এসেছিল, তারাই এরকম অমর্যাদাকর বক্তব্য দিতে পারে।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন। বিশেষ অতিথি ছিলেন যশোর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. এ এইচ এম আহসান হাবীব।

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ