Apan Desh | আপন দেশ

ইবিতে ছায়া আদালতে শুনানি

ইবি প্রতিনিধি

প্রকাশিত: ১৯:১৬, ৩ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৯:৩০, ৩ ফেব্রুয়ারি ২০২৪

ইবিতে ছায়া আদালতে শুনানি

ছবি : আপন দেশ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছায়া আদালতে শুনানি অনুষ্ঠিত হয়েছে। দেশের আদালতের আদলে বাদী ও বিবাদী পক্ষে শুনানি করা হয়। এ আয়োজন করে বিশ্ববিদ্যালয় ল’এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগ।

শনিবার (৩ ফেব্রুয়ারি) সকাল ১০টায় বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এ শুনানি করেন বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা। আদালতের বিচারক ছিলেন কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলা আদালতের ৯ জন বিজ্ঞ সিনিয়র আইনজীবী। 

ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের সভাপতি সাহিদা আখতারের সভাপতিত্ব করেন। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মেহেদী হাসান। সঞ্চালনা করেন বিভাগের শিক্ষার্থী আলিফ হাসান। 

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার প্রফেসর ড. মোঃ আলমগীর হোসেন ভূঁইয়া, ঝিনাইদহ জেলা জজ আদালতের অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোঃ আব্দুল মতিন, কুষ্টিয়া জেলা জজ আদালতের সিনিয়র সহকারী জজ এম এ আজহারুল ইসলাম। 

অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান, কুষ্টিয়ার জিপি অ্যাডভোকেট আ.স.ম আক্তারুজ্জামান মাসুম, ঝিনাইদহ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি রবিউল ইসলাম, কুষ্টিয়া জেলা জজ কোটের সিনিয়র আইনজীবী শংকর মজুমদার ও ঝিনাইদহ জেলা জজ কোটের সিনিয়র আইনজীবী নজরুল ইসলাম। 

দেশের আদালতের আদলে মাদক মামলার উপর শুনানিকালে বিচারক প্যানেলে ছিলেন কুষ্টিয়া জেলা আদালতের সিনিয়র আইনজীবী কাজী মাকসুদুল হক, এম এম মজিদ মোল্লা, জয়দেব কুমার বিশ্বাস, এস এম সাতীল মাহমুদ, প্রবীর কুমার স্যানাল, সেলিম সোহরাব খান, সোহেলী পারভিন ঝুমুর, হুমায়ন কবির এবং ঝিনাইদহ জেলা জজ আদালতের সিনিয়র আইনজীবী আলী আকবর বেলায়েতী। 

এ আয়োজনের মাধ্যমে ল’ এন্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ইন্টার্নশীপ মেন্টর হিসেবে কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলা আদালতের ৪০ জন বিজ্ঞ আইনজীবীকে সম্মাননা প্রদান করা হয়। অনুষ্ঠানটি বিচারক, আইনজীবী ও শিক্ষক-শিক্ষার্থীদের মিলন মেলায় পরিণত হয়। 

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়