Apan Desh | আপন দেশ

বাইডেনের বাড়ির সামনে বিক্ষোভ, যুদ্ধ বন্ধের দাবি

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৯:২০, ১২ নভেম্বর ২০২৩

বাইডেনের বাড়ির সামনে বিক্ষোভ, যুদ্ধ বন্ধের দাবি

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের বাড়ির সামনে বিক্ষোভ

ফিলিস্তিনিদের সমর্থনে যুক্তরাষ্ট্রে প্রায় প্রতিদিনই কোথাও না কোথাও বিক্ষোভ হচ্ছে। ফিলিস্তিনিদের ওপর ইসরায়েলি বাহিনীর বর্বরোচিত হামলার প্রতিবাদে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের বাড়ির সামনে বিক্ষোভ হয়েছে। ফিলিস্তিনসহ বিভিন্ন সম্প্রদায়ের শত শত মানুষ এ অন্দোলনে অংশ নেন। 

শনিবার (১১ নভেম্বর) শত শত বিক্ষোভকারী বাইডেনের বাড়ির কাছে জড়ো হয়ে গাজায় দ্রুত যুদ্ধবিরতির দাবি জানান। এ সময় ফিলিস্তিনের পতাকা নিয়ে বিভিন্ন স্লোগান দেয়ার পাশাপাশি যুদ্ধবিরতির দাবি জানান তারা।

ভেটেরান্স ডে উপলক্ষে বিভিন্ন কর্মসূচিতে অংশ নিতে প্রেসিডেন্ট বাইডেন ডেলাওয়্যারে পৌঁছালে তার উপস্থিতিতে বিক্ষোভকারীরা বিক্ষোভে ফেটে পড়ে। তবে রাষ্ট্রপতির মোটর শোভাযাত্রা বিক্ষোভকারীদের বাইপাস করে প্রধান সড়ক ব্যবহার না করে অন্য পথ দিয়ে বাড়িতে প্রবেশ করে।

এদিকে ইসরাইলকে বিবেকশূন্য অন্ধ সমর্থনে নিজ দলেই ব্যাপক সমালোচনার মুখে রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। ফিলিস্তিনিদের ওপর বর্বর হামলার প্রতিবাদে উত্তপ্ত হয়ে উঠেছে যুক্তরাষ্ট্রের অভ্যন্তরীণ রাজনীতি।

শুক্রবার (১০ নভেম্বর) অ্যাসোসিয়েটেড প্রেস-এনওআরসি সেন্টার ফর পাবলিক অ্যাফেয়ার্সের একটি জরিপে দেখা গেছে, ৫০ শতাংশ ডেমোক্র্যাট বাইডেনকে সমর্থন করলেও ৪৬ শতাংশ তার নেওয়া সিদ্ধান্তগুলোয় অনাস্থা জানিয়েছেন।

এদিকে ৫০০ জনেরও বেশি বাইডেন সমর্থক প্রচারকর্মী গাজার পক্ষে কথা বলছেন। অনেকেই মনে করেছেন, বিষয়টি বাইডেনের পুনর্র্নিবাচনের যাত্রাকে জটিল করে তুলবে।

আপন দেশ/পলাশ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়