Apan Desh | আপন দেশ

বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৪০, ২৫ এপ্রিল ২০২৪

আপডেট: ১৬:০০, ২৫ এপ্রিল ২০২৪

বাংলাদেশ ব্যাংকে সাংবাদিক প্রবেশে নিষেধাজ্ঞা

ছবি: সংগৃহীত

দেশের কেন্দ্রীয় ব্যাংক হচ্ছে বাংলাদেশ ব্যাংক। দেশের ব্যাংক ও ব্যাংক বহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানসমূহকে নিয়ন্ত্রণ করে। একইসঙ্গে রাষ্ট্রীয় কোষাগারের দায়িত্বও পালন করে। এতদিন নির্বিঘ্নেই ব্যাংকটিতে সাংবাদিকরা প্রবেশ করতে পারতেন। তবে একমাস ধরে বাংলাদেশ ব্যাংকে অবাধে প্রবেশ করতে পারছেন না সাংবাদিকরা। এ নিয়ে তাদের মধ্যে অসন্তোষ দেখা দেয়। 

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকালে ফলে বিক্ষুব্ধ সাংবাদিকরা কেন্দ্রীয় ব্যাংকের সামনে অবস্থান নেন। বিষয়টি সমাধানের জন্য ইকোনমিক রিপোর্টার্স ফোরামের (ইআরএফ) সঙ্গে বৈঠক করেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার।

বৈঠকে শেষে বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক ও মুখপাত্র মেজবাউল হক সাংবাদিকদের বলেন, ‘কেন্দ্রীয় ব্যাংক সিদ্ধান্ত নিয়েছে যে, এখন থেকে সাংবাদিকরা ব্যাংকের নির্দিষ্ট অনুমতিপত্র (প্রবেশ পাস) নিয়ে শুধু মুখপাত্রের কাছে যেতে পারবেন। তবে কোনো কর্মকর্তা যদি সাংবাদিকদের পাস দেন, সেক্ষেত্রে তারা শুধু সেই কর্মকর্তার কাছে যেতে পারবেন। তবে আগের মতো তারা অবাধে কেন্দ্রীয় ব্যাংকের কোনো বিভাগে প্রবেশ করতে পারবেন না।’

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়