Apan Desh | আপন দেশ

শ্বশুরের ঘরে জামাই পেলো ১০ হাজার ডলারের কয়েন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৪:৩৩, ১১ জুন ২০২৩

আপডেট: ১৫:৩৫, ১১ জুন ২০২৩

শ্বশুরের ঘরে জামাই পেলো ১০ হাজার ডলারের কয়েন

ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের একটি পুরনো বাড়ি পরিষ্কার করছিলেন এক দম্পতি। বেসমেন্ট (ভূগর্ভস্থ কক্ষ) পরিষ্কার করার একপর্যায়ে তারা কয়েকটি বস্তা দেখতে পান। বস্তা খুলতেই দেখা যায় ভেতরে অনেকগুলা ধাতব মুদ্রা। লস অ্যাঞ্জেলেস শহরে স্ত্রীকে নিয়ে নিজের প্রয়াত শ্বশুরের বাড়ি পরিষ্কার করছিলেন জন রেয়েস নামের এক ব্যক্তি।

তখনই বেসমেন্টে রাখা বস্তাগুলোর খোঁজ পান তিনি। গুনে দেখা যায়, নেহাত ছোট মূল্যমানের তামার খুচরা পয়সা হলেও পাক্কা ১০ হাজার ডলারের সমপরিমাণ মুদ্রা ছিল বস্তাগুলোতে।

জন রেয়েস বলেন, শুরুতে কাগজে মোড়ানো অবস্থায় অল্পকিছু মুদ্রা পাই। পরে বস্তাগুলো খুলে পাই বাকি মুদ্রা।

মুদ্রার বস্তাগুলো পরে গাড়িতে করে স্থানীয় ওয়েলস ফার্গো ব্যাংকে নিয়ে যান ওই দম্পতি। কিন্তু ব্যাংকে গিয়ে বিপাকে পড়েন তারা। ব্যাংক কর্তৃপক্ষ জানায়, ১০ হাজার ডলারের সমমূল্যের কয়েন রাখার মতো জায়গা তাদের ভল্টে নেই।

ব্যাংকের ম্যানেজার তাকে বলেন, এগুলো দেবেন না, প্লিজ। এত মুদ্রা রাখার মতো জায়গা আমাদের নেই।

জন রেয়েস জানান, তার শ্বশুর ১৯০০ সালের দিকে বাড়িটি নির্মাণ করেছিলেন। আর ১৯৪৩ সালের আগের কোনো একসময়ে তৈরি করা হয়েছিল ওই তামার মুদ্রাগুলো। সূত্র : বিবিসি

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়