Apan Desh | আপন দেশ

ব্রাজিলে মাদকবিরোধী অভিযানে নিহত ৪৩

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৩৩, ৩ আগস্ট ২০২৩

আপডেট: ১২:০৪, ৩ আগস্ট ২০২৩

ব্রাজিলে মাদকবিরোধী অভিযানে নিহত ৪৩

ছবি: সংগৃহীত

ব্রাজিলের তিনটি রাজ্যে মাদকচক্রের বিরুদ্ধে পুলিশের অভিযানে অন্তত ৪৩ জন নিহত হয়েছেন। বুধবার (২ আগস্ট) ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি এ খবর জানিয়েছে।

রিও ডি জ্যানেইরো পুলিশ জানিয়েছে, কমপ্লেক্সো ডা পেনহা এলাকায় গোলাগুলিতে অন্তত ১০ জন নিহত হয়েছেন। এর আগে সাও পাওলো রাজ্যে পাঁচ দিনব্যাপী অপারেশন শিল্ডে পুলিশের সঙ্গে সংঘর্ষে অন্তত ১৪ জন সন্দেহভাজন নিহত হয়েছেন। সাও পাওলোতে অভিযানের সময় ৫৮ জনকে গ্রেফতার করা হয়েছে।

আরও পড়ুন <> জাস্টিন ট্রুডোর বিবাহ বিচ্ছেদ

এ ছাড়া উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য বাহিয়াতে শুক্রবার হতে বুধবার পর্যন্ত অভিযানে ১৯ সন্দেহভাজন নিহত হয়েছেন বলে জানিয়েছেন কর্মকর্তারা।

গত বৃহস্পতিবার গুয়ারুয়া উপকূলীয় শহরে স্পেশাল ফোর্স পুলিশ কর্মকর্তা নিহতের পর এই অভিযান শুরু হয়। স্থানীয় সংবাদমাধ্যমের তথ্য অনুসারে, অভিযানে পুলিশ ৩৮৫ কেজি মাদক ও অস্ত্র জব্দ করেছে।

ব্রাজিলের আইনমন্ত্রী ফ্ল্যাভিও ডিনো পুলিশের অভিযানের সমালোচনা করেছেন। তিনি বলেছেন, গুয়ারুয়াতে অপরাধের সঙ্গে পুলিশের প্রতিক্রিয়া সামঞ্জস্যপূর্ণ নয়।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ