Apan Desh | আপন দেশ

কুমিল্লা-ময়মনসিংহ সিটিতে ইভিএমে ভোট ৯ মার্চ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৫৩, ২২ জানুয়ারি ২০২৪

কুমিল্লা-ময়মনসিংহ সিটিতে ইভিএমে ভোট ৯ মার্চ

ফাইল ছবি

আগামী ৯ মার্চ ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্টিত হবে। একই দিনে কুমিল্লা সিটি কর্পোরেশনে মেয়র পদেও উপ-নির্বাচন হবে। সোমবার (২২ জানুয়ারি) নির্বাচন কমিশনার আনিছুর রহমান এ কথা জানান।

ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে অনুষ্ঠিত হবে ভোট। সকাল আটটা থেকে বিকেল চারটা পর্যন্ত টানা ভোটগ্রহণ করা হবে।

নির্বাচন কমিশনার আনিছুর রহমান বলেন, ঈদের আগে উপজেলা নির্বাচন হবার সম্ভাবনা নেই। ৪ থেকে ৫ ধাপে হবে এই উপজেলা পরিষদ নির্বাচনের ভোট অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন>> রাজনীতিতে ভারত অযাচিত হস্তক্ষেপ করছে: রিজভী

এদিকে নির্বাচন কমিশনের (ইসি) অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ বলেছেন, ‘আগামী ৯ মার্চ ময়মনসিংহ সিটি কর্পোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। ওইদিন ময়মনসিংহ সিটি নির্বাচনের পাশাপাশি বেশ কয়েকটি পৌরসভার নির্বাচনও অনুষ্ঠিত হবে। তার মধ্যে রয়েছে বরগুনার আমতলী পৌরসভা, ঝালকাঠির কাঁঠালিয়া পৌরসভা।’

২০১৯ সালের ৫ মে প্রথমবারের মতো ময়মনসিংহ সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ৩৩টি সাধারণ ওয়ার্ড ও ১১টি সংরক্ষিত ওয়ার্ড রয়েছে। এই সিটি কর্পোরেশনের আয়তন ৯১.৩১৫ বর্গ কিলোমিটার।

অন্যদিকে মেয়র আরফানুল হক রিফাতের মৃত্যুর পর থেকেই অভিভাবকহীন কুমিল্লা সিটি কর্পোরেশন। নির্বাচন কমিশনের বিধিমতে, সিটি কর্পোরেশনের মেয়র পদ শূন্য হবার ৯০ দিনের মধ্যে নির্বাচন করতে হবে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়