Apan Desh | আপন দেশ

এক গরুর দাম এক কোটি টাকা!

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:৫৩, ১৮ এপ্রিল ২০২৪

এক গরুর দাম এক কোটি টাকা!

ছবি: সংগৃহীত

এক গরুর দাম এক কোটি টাকা। দাম শুনে অবাক হওয়ারই কথা। সুদূর যুক্তরাষ্ট্র থেকে আনা হয়েছে গরুটিকে। দাম দেয়া হয়েছে ‘রোজু’। রাজধানীর আগারগাঁওয়ে পুরোনো বাণিজ্য মেলায় মাঠে এর দেখা মিলবে। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে দুই দিনের প্রাণিসম্পদ মেলার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর জনসাধারণের জন্য খুলে দেওয়া হয় মেলার গেট। মেলায় প্রবেশ করতে কোনো টিকেট কাটতে হচ্ছে না। যে কেউ চাইলে চলে আসতে পারছেন মেলায়। এ বছর মেলায় মোট ৪০০ স্টলে গরু, ছাগল, ভেড়া, দুম্বা, উট, ঘোড়া ও নানান জাতের পাখিসহ কয়েক হাজার পোষা প্রাণী প্রদর্শন করা হচ্ছে।

তবে মেলার আকর্ষণ হিসেবে সবচেয়ে বেশি ভিড় হচ্ছে সাদিক এগ্রোর স্টলের এক কোটি টাকা দামের গরু ‘রোজু’ কে দেখতে।

চলন বলনে নবাবী ভাব রোজুর। গায়ের রঙ সাদার উপর হালকা কালো শেড ছাপ ছাপ। ছোট শিং। নাকে নথ। গলায় সোনার আদলে তৈরি চেইনের লকেট। একটা রাজকীয় ব্যাপার সবসময় লক্ষ্য করা যায় ‘রোজুর’ মধ্যে।

তাই দামটাও রাজকীয় বললেন সাদিক এগ্রোর পরিচালক যুবায়ের সোবহান। রোজুর ব্যাপারে বিস্তারিত জানতে চাইলে তিনি বলেন, রোজু কোনো সাধারণ গরু না। সুদূর যুক্তরাষ্ট্র থেকে রোজুকে আনা হয়েছে। এর বয়স এখন দুই থেকে আড়াই বছর। গরুটি আর দশটা ঘরের গরুর মতোই সাধারণ খাবার খায়। হেলে দুলে হাটে। দেখতে সুন্দর তাই মূলত এক কোটি টাকা চাওয়া হচ্ছে। তবে দাম কেউ চাইলে বলতে পারবে বলেও জানায়।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পাশে পুরাতন বাণিজ্য মেলার মাঠে গিয়ে এমন চিত্র দেখা যায়।

এছাড়া সাদিক এগ্রোর আরেক কর্মকর্তা সৌরভ জানান, মেলা উপলক্ষে প্রায় ২৫ থেকে ৩০টি গরু, ৪টি ছাগল, ৫টি দুম্বা, ৭টি ভুট্টি গরু মেলায় প্রদর্শন করছে। একেকটি দুম্বা ৪ লাখ করে আর ভুট্টি জাতের গরু ২ লাখ ৫০ হাজার থেজে তিন লাখ টাকা দাম চাওয়া হচ্ছে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়