Apan Desh | আপন দেশ

নুরকে গ্রেফতার না করলে লাগাতার আন্দোলনের হুমকি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:০০, ১২ জুলাই ২০২৩

নুরকে গ্রেফতার না করলে লাগাতার আন্দোলনের হুমকি

ছবি : আপন দেশ

গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুরকে আগামী সাত দিনের মধ্যে গ্রেফতারের দাবি জানিয়েছে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল। 

এ সময়ের মধ্যে তাকে গ্রেফতার না করলে লাগাতার আন্দোলনের আলটিমেটাম দিয়েছে সংগঠনটি। বুধবার (১২ জুলাই) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানায় তারা।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের সভাপতি অহিদুল ইসলাম তুষার বলেন, গণঅধিকার পরিষদ নামক সংগঠনের সাবেক সদস্যসচিব নুরুল হক নুর সম্প্রতি সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের এজেন্ট মেন্দি এন সাফাদির সঙ্গে বৈঠক করে রাষ্ট্রবিরোধী নানা ষড়যন্ত্রে লিপ্ত হয়েছেন। মেন্দি এন সাফাদির সঙ্গে নুরুল হক নুরের ছবি, তার স্বীকারোক্তিমূলক কথোপকথন, তার সংগঠনের অন্যান্য সদস্য পরিষদের সাবেক আহ্বায়ক রেজা কিবরিয়ার সাম্প্রতিক বক্তব্যে ইসরায়েলের মোসাদের সঙ্গে নুরুল হক নুরের যোগাযোগ ও আর্থিক লেনদেনের বিষয়টি প্রমাণিত হয়েছে।

অহিদুল ইসলাম তুষার বলেন, মুক্তিযোদ্ধার সন্তানেরা বেঁচে থাকতে নুর কোনো ষড়যন্ত্র করে পারবেন না। ইসরায়েল ও মোসাদের সহযোগিতায় কুকিচিনসহ কতিপয় জঙ্গিগোষ্ঠী এবং তথাকথিত গণঅধিকার পরিষদের নেতাকর্মীদের ব্যবহার করে বাংলাদেশের মানুষের সহানুভূতি ও আবেগকে কাজে লাগিয়ে বাংলাদেশকে একটি অস্থিতিশীল রাষ্ট্রে পরিণত করে ক্ষমতায় যেতে দেয়া হবে না।

আরও পড়ুন: নুর তুমি কার?

তিনি বলেন, রাষ্ট্রবিরোধী নুরকে দ্রুত গ্রেফতারের পর রিমান্ডে এনে প্রয়োজনীয় জিজ্ঞাসাবাদসহ যথাযথ তদন্তের মাধ্যমে দেশ ও জাতির বিরুদ্ধে ষড়যন্ত্রকারীর মুখোশ উন্মোচনের পাশাপাশি তার দৃষ্টান্তমূলক শাস্তিও নিশ্চিত করতে হবে। যে নুর একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্রের বিরুদ্ধে সাম্রাজ্যবাদীদের সঙ্গে হাত মিলিয়ে ষড়যন্ত্র করে বাংলাদেশে আলাদা রাষ্ট্র সৃষ্টি করতে চায়, তাকে গ্রেফতার না করলে লাগাতার আন্দোলন করা হবে।

অহিদুল ইসলাম তুষার বলেন, বাংলাদেশের ধর্মপ্রাণ মুসলমানদের আবেগকে কাজে লাগিয়ে যে রাষ্ট্রকে অস্থিতিশীল করতে চায়, সে দেশের শত্রু, রাষ্ট্রের শত্রু, ধর্মের শত্রু, সর্বোপরি এ দেশের মানুষের শত্রু। আমরা আলটিমেটাম দিচ্ছি, আগামী ৭ দিনের মধ্যে নুরুল হক নুরকে গ্রেফতার না করলে বীর মুক্তিযোদ্ধা, বীর মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম এবং মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সবাইকে নিয়ে লাগাতার আন্দোলনে নামব।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সংগঠনের সহসভাপতি নাসির আল-আমিন পলাশ, মাইদুল ইসলাম পলক, মাহমুদুল হাসান রনি, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. শিবলী ফোরকান, ডা. মাসুন খান ও সহসভাপতি খাদিজা খাতুন।

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়