Apan Desh | আপন দেশ

ঢাকা-১৭ উপ-নির্বাচনে ১২ থেকে ১৪ শতাংশ ভোট পড়েছে: ইসি আলমগীর

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:৫৮, ১৭ জুলাই ২০২৩

আপডেট: ২০:৫৯, ১৭ জুলাই ২০২৩

ঢাকা-১৭ উপ-নির্বাচনে ১২ থেকে ১৪ শতাংশ ভোট পড়েছে: ইসি আলমগীর

ভোট গ্রহণ পরবর্তী সংবাদ সম্মেরনে বক্তব্য রাখছেন ইসি আলমগীর

নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর হোসেন বলেছেন ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে ১২ থেকে ১৪ শতাংশ ভোট পড়েছে। সোমবার (১৭ জুলাই) নির্বাচন ভবনে ভোট পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

এই নির্বাচন কমিশনার বলেন, ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনের  ১২৪টি কেন্দ্রে ভোটগ্রহণ হয়েছে। ভোটগ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে হয়েছে। এ পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনা দেখিনি। শুধু একটি কেন্দ্রে কিছু একটা ঘটেছে, তার মানে নির্বাচনে বিশৃঙ্খলা হয়নি।

তিনি বলেন, একজন স্বতন্ত্র প্রার্থী তার সমর্থকদের নিয়ে সংশ্লিষ্ট কেন্দ্রে প্রবেশ করতে চেয়েছিলেন। তার সঙ্গে ৭০ জনের মতো ইউটিউবার ছিল। প্রার্থী ছাড়া অন্য কেউ তো কেন্দ্রে ঢুকতে পারে না। তাই তাদের বের করে দিয়েছে পুলিশ। এরপর কেন্দ্রের বাইরে তাকে কে বা কারা মারধর করেছে।

তিনি আরও বলেন, আমরা এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করে পুলিশকে মামলা দেওয়ার নির্দেশ দিয়েছি। জানতে পেরেছি এরই মধ্যে হিরো আলমের ওপর হামলাকারী একজনকে গ্রেফতারও করা হয়েছে।

এর আগে, দিনভর শান্তিপূর্ণভাবে নির্বাচন হলেও বিকেলে শেষ মুহূর্তে এসে বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে মারধরের শিকার হন একতারা প্রতীকের স্বতন্ত্র প্রার্থী হিরো আলম।

এদিকে, হিরো আলম মারধরের শিকার হওয়ার পরপরই নির্বাচন ভবন ছাড়েন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

>>> আরও পড়ুন: ঢাকা-১৭ উপনির্বাচন: ভোটারের চেয়ে দায়িত্বরত মানুষ বেশি

এই উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৮ জন। তারা হলেন- আওয়ামী লীগের মোহম্মদ আলী আরাফাত (নৌকা), জাতীয় পার্টির সিকদার আনিসুর রহমান (লাঙ্গল), জাকের পার্টির কাজী মো. রাশিদুল হাসান (গোলাপ ফুল), তৃণমূল বিএনপির শেখ হাবিবুর রহমান (সোনালী আঁশ), বাংলাদেশ কংগ্রেসের মো. রেজাউল ইসলাম স্বপন (ডাব), বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের মো. আকবর হোসেন (ছড়ি), স্বতন্ত্র প্রার্থী মো. আশরাফুল আলম ওরফে হিরো আলম (একতারা) এবং মো. তারিকুল ইসলাম (ট্রাক)।

প্রসঙ্গত চিত্রনায়ক ও সংসদ সদস্য (এমপি) বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যুতে শূন্য হওয়া আসনটিতে আজ উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এত ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোহাম্মদ এ আরাফাত। আর বিএনপিসহ দেশের অন্যান্য প্রধান রাজনৈতিক দল বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচন না করার সিদ্ধান্ত নেওয়ায় এই উপ-নির্বাচনও বর্জন করেছে।

আপন দেশ/ এমএমজেড

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়