Apan Desh | আপন দেশ

‘নৌকাওয়ালারা পালানোর জন্য জায়গা পাবে না’ বলা নেতাকে শোকজ

নরসিংদী প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৪৭, ৮ ডিসেম্বর ২০২৩

‘নৌকাওয়ালারা পালানোর জন্য জায়গা পাবে না’ বলা নেতাকে শোকজ

ফাইল ছবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নরসিংদী-১ (সদর) আসনের স্বতন্ত্র প্রার্থীর মতবিনিময় সভায় ‘নৌকাওয়ালারা পালানোর জন্য জায়গা পাবে না’ বলা আওয়ামী লীগ নেতা সিরাজুল ইসলামকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেয়া হয়েছে। এই বক্তব্যের মাধ্যমে নির্বাচনী আইন লঙ্ঘনের অভিযোগে তার বিরুদ্ধে কেন আইনগত ব্যবস্থা নেয়া হবে না, জানতে চাওয়া হয়েছে ওই নোটিশে।

নরসিংদী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সংসদীয় আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা আসমা সুলতানা নাসরীন বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) রাতে এই নোটিশ দেন। সিরাজুল ইসলাম মাধবদী থানা আওয়ামী লীগের আহবায়ক। নোটিশ পাওয়ার দুই দিনের মধ্যে সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে তাকে হাজির হয়ে লিখিতভাবে কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

বুধবার (৬ ডিসেম্বর) দুপুরে মাধবদী পৌরসভা মিলনায়তনে স্বতন্ত্র প্রার্থী কামরুজ্জামান কামরুলের মতবিনিময় সভা হয়। সেখানে সদর আসনের আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ নজরুল ইসলাম ওরফে হিরুর লোকজনকে উদ্দেশ্য করে সিরাজুল ইসলাম বলেন, ‘নৌকাওয়ালারা পালানোর জন্য জায়গা পাবে না’। তার দেয়া এ বক্তব্য দ্রুত সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে। পরে মালিক মোহাম্মদ রাজিব নামের এক ব্যক্তি নির্বাচনী আইন লঙ্ঘনের এই ঘটনায় ব্যবস্থা নেয়ার দাবিতে জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার বদিউল আলমের কাছে লিখিত অভিযোগ দেন।

ওই বক্তব্যে সিরাজুল ইসলামকে বলতে শোনা যায়, ‘আপনারা যখন জানবেন মাধবদীর মেয়র মোশারফ হোসেন স্বতন্ত্র প্রার্থী কামরুল ভাইয়ের জন্য নামছেন, তখন কেউ বাধা দিয়ে রাখতে পারবেন না। কাল থেকে নৌকাওয়ালারা পালানোর জন্য জায়গা পাবে না।’ এই বক্তব্য শুনে উপস্থিত লোকজন হাসাহাসি শুরু করলে তিনি নিজের বক্তব্য সংশোধন করে বলেন, ‘হিরুর নৌকার লোক পালানোর সুযোগ পাবে না।’

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়