Apan Desh | আপন দেশ

নৌকার লোক পালানোর জায়গা পাবে না, বললেন আ.লীগ নেতা

নরসিংদী প্রতিনিধি

প্রকাশিত: ০০:১৪, ৭ ডিসেম্বর ২০২৩

নৌকার লোক পালানোর জায়গা পাবে না, বললেন আ.লীগ নেতা

ছবি: সংগৃহীত

নৌকার লোক পালানোর জায়গা পাবে না বলে মন্তব্য করেছেন নরসিংদীর মাধবদী থানা আওয়ামী লীগের আহ্বায়ক সিরাজুল ইসলাম। স্বতন্ত্র প্রার্থী ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামরুলের পক্ষে প্রচারে নেমে বুধবার (৬ ডিসেম্বর) বিকেলে এক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নরসিংদী-১ (সদর) আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী নজরুল ইসলাম হিরু। তিনি ছাড়াও আরও ৮ জন প্রার্থী এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাদের মধ্যে জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান কামরুল স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশ নিচ্ছেন।

সভায় সিরাজুল ইসলাম বলেন, মাধবদীর মেয়র মোশারফ সাহেব বক্তব্য দেয়ার পরে দক্ষিণ এলাকার ৫টি ইউনিয়ন ও পৌরসভায় গণজাগরণ তৈরি হবে ইনশাল্লাহ। এই গণজাগরণে কেউ বাধা দিতে পারবে না। আপনারা যখন জানবেন মাধবদীর মেয়র মোশারফ হোসেন স্বতন্ত্র প্রার্থী কামরুল ভাইয়ের জন্য নামছেন, তখন কেউ বাধা দিতে পারবেন না। কাল থেকে হিরোর নৌকার লোক পলানোর জন্য জায়গা পাবে না। নৌকার লোক পালানোর সুযোগ পাবে না।

 তিনি আরও বলেন, আমরা কাল থেকে স্বতন্ত্রপ্রার্থী কামরুল ভাইয়ের হয়ে মাঠে নামব। কোনো বাধা-বিপত্তি নেই। যতই প্রোপাগান্ডা করুক, গণজাগরণ ফেরাতে পারবে না। মোশারফ ভাই যেভাবে বলবেন, কাল থেকে সেভাবে কাজ করবেন।

পরে সভায় উপস্থিত লোকজন হাসাহাসি শুরু করলে তিনি নিজের বক্তব্য সংশোধন করে বলেন, 'হিরোর নৌকার লোক পালানোর সুযোগ পাবে না।

বুধবার বিকালে মাধবধী পৌর পরিষদ আয়োজিত মতবিনিময় সভায় জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও স্বতন্ত্রপ্রার্থী কামরুজ্জামান কামরুল, মাধবধী পৌর মেয়র মোশারফ হোসেন মানিক, নরসিংদী পৌর মেয়র আমজাদ হোসেন বাচ্চুসহ আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

সিরাজুল ইসলামের বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়। থানা শাখার আওয়ামী লীগের আহবায়ক হয়ে দলের বিরুদ্ধে অবস্থানকে কেউ কেউ দলের বিরুদ্ধে অবস্থান হিসেবে দেখছেন।

নরসিংদী জেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক এস এম কাইয়ুম বলেন, তার বক্তব্য নিরেট নির্বাচনী আচরণ ভঙ্গ করেছে। কাউকে প্রকাশ্যে হুমকি দেয়ার এখতিয়ার রাজনৈতিক শিষ্টাচার বহির্ভূত। একজন আওয়ামীলীগ নেতা হয়ে, নৌকার বিরুদ্ধে প্রকাশ্যে সমালোচনার দলের সঙ্গে বিদ্রোহ ঘোষণা করার সামিল।

নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি জিএম তালেব হোসেন বলেন, আমাকে বক্তব্য পাঠানো হয়েছে। আমি সিরাজুল ইসলামের বক্তব্য শুনেছি। তবে, তার বক্তব্য নৌকার বিরুদ্ধে, আওয়ামীলীগের বিরুদ্ধে। আমি তার বক্তব্য সমর্থন করি না। তার বিরুদ্ধে অচিরেই সাংগাঠনিক ব্যবস্থা নেয়া হবে।

জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক কাজী মোহাম্মদ আলী বলেন, আমি ঘটনাস্থলে ছিলাম না। তার বক্তব্যও আমি শুনিনি। তাই কোনো মতামত  দেবো না। দল কী সিদ্ধান্ত নেবে, সেটার অপেক্ষায় আছি।

এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগ নেতা সিরাজুল ইসলাম বলেন, নৌকার বিরুদ্ধে আমি কোনো বক্তব্য দিইনি। এ বিষয়ে আমি অবগত নই।

আওয়ামীলীগের মনোনীত প্রার্থী মোহাম্মদ নজরুল ইসলাম হিরো বলেন, 'সিরাজুল ইসলাম আওয়ামীলীগের পদধারী নেতা। অন্যায় হলে তিনি ব্যক্তির বিরুদ্ধে সমালোচনা করতে পারেন, তার স্বাধীনতা আছে। কিন্তু আওয়ামী লীগের নেতা হয়ে নৌকার বিরুদ্ধে কথা বলতে পারেন না।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়