Apan Desh | আপন দেশ

সিলেটে স্বস্তির বৃষ্টি 

সিলেট ব্যুরো

প্রকাশিত: ০৯:২২, ২৭ এপ্রিল ২০২৪

আপডেট: ০৯:২৯, ২৭ এপ্রিল ২০২৪

সিলেটে স্বস্তির বৃষ্টি 

ছবি : সংগৃহীত

তীব্র তাপপ্রবাহের মধ্যে জনজীবনে যখন চলছে হাঁসফাঁস তখন উত্তরপূর্বাঞ্চলের সিলেট ভিজলো স্বস্তির বৃষ্টিতে। ঝড়ো হাওয়াসহ ঘণ্টাখানেকের বেশি সময় ধরে চলা বৃষ্টিতে সিলেটে শীতল পরিবেশ অনুভূত হয়। বৃষ্টির ছোঁয়া পেতে অনেককেই সড়কে নেমে ভিজতে দেখা যায়।

শুক্রবার (২৬ এপ্রিল) রাত ১১টার দিকে সিলেটে বৃষ্টি শুরু হয়। এর আগে রাত আটটার পর থেকে নগরে বইতে শুরু করে বাতাস। পরে রাত নামে ঝুম বৃষ্টি।

এ সময় অনেককেই দেখা যায় সড়কে নেমে বৃষ্টিস্নান নিতে। সারাদিনের গরম শেষে একটু বৃষ্টির ছোঁয়া পেয়ে উচ্ছ্বাস প্রকাশ করেছেন শহরবাসী। বৃষ্টির ছোঁয়ায় যেন প্রাণের উচ্ছ্বাস ফিরেছে শহরে। এর আগে রাত আটটার পর থেকে নগরে বইতে শুরু করে বাতাস। পরে রাত নামে ঝুম বৃষ্টি।

এদিকে সমগ্র বাংলাদেশ যেখানে তাপদাহে পুড়ছে সেখানে অনেকটা ব্যতিক্রমী আবহাওয়া সিলেটে। আবহাওয়াবিদরা বলছেন, জেলায় সর্বোচ্চ তাপমাত্রা থাকছে ৩৫ ডিগ্রি আর সর্বনিম্ন ২০। তাপদাহ কমাতে তাই বেশি করে গাছ লাগানোর পরামর্শ আবহাওয়াবিদদের। গ্রীষ্মকালে সিলেটে সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ ডিগ্রি রেকর্ড হয় ২০১৪ সালে। এর বেশি উত্তাপ কখনোই দেখেনি সিলেটবাসী।

আরও পড়ুন <> রুস্তম আলী বেঁচেও মৃত

এ ছাড়া শুক্রবার সন্ধ্যায় আবহাওয়া বার্তায় জানানো হয়, বর্ধিত পাঁচ দিনের শেষের দিকে দেশের উত্তরপূর্বাঞ্চল ও দক্ষিণপূর্বাঞ্চলে বৃষ্টিপাতের প্রবণতা বাড়তে পারে।
সিলেট নগরীর মধুশহীদ এলাকার বাসিন্দা রুবেল বলেন, সিলেটে গরমের

তীব্রতা অনেক ছিল। গরমের কারণে বাইরে বের হওয়াটা দুষ্কর থাকায় অনেকেই ঘর থেকে বের হননি। রাত ১১টা থেকে শুরু হওয়া এই বৃষ্টিতে অনেকেই আনন্দের সঙ্গে ভিজেছেন। আমিও ভিজেছি। এখন খুব ভালো লাগছে।

নাবিল হোসাইন নামে একজন ফেসবুকে বৃষ্টির একটি ভিডিও পোস্ট করে লিখেন, ফ্যান ছাড়লাম, কম্বল গায়ে দিয়ে ঘুমাতে গেলাম।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়