Apan Desh | আপন দেশ

মুন্সিগঞ্জে কারখানার আগুন নিয়ন্ত্রণে

মুন্সীগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১১:৫৯, ২৫ মার্চ ২০২৪

মুন্সিগঞ্জে কারখানার আগুন নিয়ন্ত্রণে

ছবি : সংগৃহীত

অবশেষে নিয়ন্ত্রণে এসেছে মুন্সিগঞ্জের গজারিয়ার সুপারবোর্ড কারখানার আগুন। তবে পুরোপরি আগুন নেভেনি। রোববার (২৪ মার্চ) বিকাল থেকে ফায়ার সার্ভিসের ১২টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করলেও বর্তমান আগুন নির্বাপনে কাজ করছে পাঁচটি ইউনিট।

সোমবার (২৫ মার্চ) সকালে ফায়ার সার্ভিসের গজারিয়া ইউনিটের স্টেশন অফিসার বিষয়টি নিশ্চিত করেছেন।

স্টেশন অফিসার রিফাত মল্লিক বলেন, দমকল বাহিনীর অনবরত চেষ্টায় রাত ৩টার দিকে আগুন নিয়ন্ত্রণে চলে আসে। এখন আর আগুন ছড়িয়ে পড়ার আশঙ্কা নেই। তবে বিপুল পরিমাণে পাটখড়ি ও কাঠজাতীয় দাহ্য পদার্থ থাকায় পুরোপুরি নির্বাপন করা যাচ্ছে না আগুন। আগুন নেভাতে আরও সময় প্রয়োজন। পাশের মেঘনা নদী থেকে অনবরত পানি ছোঁড়া হচ্ছে অগ্নিকাণ্ড স্থলে।

আরও পড়ুন <> রাজধানীর কড়াইল বস্তিতে ভয়াবহ আগুন

এদিকে আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিশ্চিত হওয়া যায়নি। কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ অনুসন্ধানে কাজ করে যাচ্ছে ফায়ার সার্ভিস। অগ্নিকাণ্ডের বিষয়ে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

রোববার দুপুর দেড়টার দিকে গজারিয়া উপজেলার হোসেন্দি এলাকায় মেঘনা নদীর তীরে একটি কারখানার গোডাউনে অগ্নিকাণ্ড হয়। মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে পুরো গোডাউনে। আগুন নেভানোর কাজে সাত জন আহত হলেও বড় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়