Apan Desh | আপন দেশ

ইভটিজিংয়ের প্রতিবাদ করায় হামলা, আহত ১০

মাদারীপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৫২, ২৬ মার্চ ২০২৪

আপডেট: ১৯:৫৩, ২৬ মার্চ ২০২৪

ইভটিজিংয়ের প্রতিবাদ করায় হামলা, আহত ১০

ছবি: সংগৃহীত

কলেজ থেকে বাসায় ফিরছিলেন শিক্ষার্থীরা। পথে মেয়ে সহপাঠীদের ইভটিজিং করে বখাটেরা। প্রতিবাদ করে শিক্ষার্থীর। এতেই চটে যায় ইভটিজাররা। অতর্কিত হামলা করে বসে। আহত হয় কমপক্ষে ১০ শিক্ষার্থী। ঘটনাটি মাদারীপুরের শিবচর পৌরসভার হাতির বাগান মাঠ এলাকার। মঙ্গলবার (২৬ মার্চ) দুপুরে এ ঘটনা ঘটে। 

আহতরা- স্বর্ণালী আক্তার, শিফা আক্তার, মোসা. মাকসুদা, সজিব খান, তানভীর রায়হান, সজিব শেখ, বিয়াদুল ইসলাম। বাকিদের নাম পাওয়া যায়নি। আহতরা সবাই শিবচর উপজেলার দত্তপাড়া এলাকার ইলিয়াস আহম্মেদ চৌধুরী কলেজের শিক্ষার্থীরা।

আহত শিক্ষার্থী ও প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে স্বাধীনতা দিবসের অনুষ্ঠান যোগদান শেষে নিজ নিজ এলাকায় ফিরছিল ওই কলেজের শিক্ষার্থীরা। এ সময় হাতির বাগান মাঠ এলাকার রবীন্দ্র সরবরের সামনে আসলে আকাশ, তামিম, শুভ নামে বেশ কয়েকজন বখাটে শিক্ষার্থীদের ইভটিজিং করে। এর প্রতিবাদ করায় আকাশের নেতৃত্বে শিক্ষার্থীদের ওপর অতর্কিত হামলা চালানো হয়। আহত হয় অন্তত ১০ জন। তাদের মধ্যে বেশ কয়েকজনকে ভর্তি করা হয়েছে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। 

শেষ খবর পাওয়া পর্যন্ত কাউকেই আটক করতে পারেনি পুলিশ।

স্থানীয় বেশ কয়েকজন জানায়, হাতির বাগান মাঠে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে নন্দকুমার ইনস্টিটিউটের শিক্ষার্থীদের সঙ্গে ইলিয়াস আহম্মেদ চৌধুরী কলেজের শিক্ষার্থীদের ছবি তোলা নিয়ে তর্কাতর্কি ও হাতাহাতির ঘটনা ঘটে। এরপর পরই ঘটে ইভটিজিং ও হামলার ঘটনা। এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন আহত শিক্ষার্থীরা।

শিক্ষার্থী সেজুঁথি মণ্ডল বলেন, আমাদের মেয়েদের প্রথমে উত্যক্ত করে। পরে তাদের ওপর অতর্কিত হামলা করে। এর বিচার চাই।

জাহাঙ্গীর হোসেন নামে এক প্রত্যক্ষদর্শী জানান, ৮-১০ জন তরুণ মেয়েদের ওপর হামলা চালায়। পরে বাঁধা দিলে ছেলেদেরও পিটিয়ে আহত করে তারা।

আহত সজিব খান জানায়, নন্দকুমার ইনস্টিটিউটের শিক্ষার্থী আকাশের নেতৃত্বেই এ হামলা চালায় তারা। আমাদের অনেকেই জখম করেছে। এর সুষ্ঠু বিচার চাই।

শিবচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুব্রত গোলদার বলেন, দুই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। থানায় এখনও কেউ অভিযোগ দেয়নি। তবে ইউএনও দায়িত্ব নিয়েছেন, বিষয়টি তিনিই সমাধান করবেন বলে জানা গেছে।

মাদারীপুরের শিবচর ইউএনও আব্দুলা আল মামুন জানান, যারা প্রকৃত দোষী তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। দুই পক্ষকেই ডাকা হয়েছে, শুনে এর সমাধান করা হবে। তবে, ভয়াবহ কিছু হয়নি।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়