Apan Desh | আপন দেশ

ঈদের আগে সিলেটে বেড়েছে ছিনতাই

সিলেট প্রতিনিধি

প্রকাশিত: ১১:৩৫, ২৮ মার্চ ২০২৪

ঈদের আগে সিলেটে বেড়েছে ছিনতাই

প্রতীকী ছবি

ঈদকে টার্গেট করে সিলেটে বেড়েছে ছিনতাই। বিশেষ করে নগরীর বড় বড় বিপানী বিতানগুলোর সামনে। আর অধিকাংশ ছিনতাইয়ের শিকার হচ্ছেন ক্রেতারা। এর মধ্যে খোয়া যাচ্ছে স্মার্টফোন, মানিব্যাগ ও ভ্যানিটি ব্যাগ। লোডশেডিং হলেই ছিনতাইকারী চক্রটি হামলে পড়ে ক্রেতা ও পথচারীদের উপর।

আম্বরখানা-টুকেরবাজার রুটের সিএনজি অটোরিকশা চালক ও ভুক্তভোগী হাবিবুর রহমান জানান, মূলত চক্রের সদস্যরা জিন্দাবাজার ও বন্দরবাজার এলাকায় ছিনতাই করে। রমজান মাসে লোডশেডিং বেড়ে যাওয়ায় চক্রের সদস্যরা পাড়া মহল্লায় ছড়িয়ে পড়েছে। এর নেতৃত্বে রয়েছে কিছু কিশোর।

তিনি আরও জানান, চক্রের সদস্যরা বিদ্যুৎ গেলেই ‘ফন্দি’ হিসেবে সিএনজি অটোরিকশার সামনের বা পিছনের সিটে মোবাইল রেখে দেয়। এটা সিএনজি অটোরিকশা থামানোর কৌশল। সিএনজি থামিয়ে তারা যাত্রীদের জিম্মি করে মোবাইল, মানিব্যাগ ছিনিয়ে নেয়। ছিনতাইকারীদের ভয়ে অনেক সিএনজি অটোরিকশা চালক আতঙ্কিত। এ অবস্থায় অনেক চালক অনেক রুটে যেতে অনাগ্রহী। ক্ষেত্র বিশেষে ছিনতাইকারীরা চালকদের মারধরও করে।

আরেক ভুক্তভোগী জানান, সিলেট নগরীতে ফের সক্রিয় হয়ে উঠেছে কিশোর গ্যাং। এরা নগরীর বিভিন্ন পাড়া-মহল্লায় দল বেঁধে আড্ডা দেয়। সুযোগ বুঝে নেমে পড়ে ছিনতাইসহ অপরাধে। পত্র-পত্রিকায় লেখালেখির কারণে এ চক্রের অপরাধমূলক কর্মকাণ্ড মাঝখানে বন্ধ ছিল। কিন্তু আবারও তারা তৎপর হয়ে উঠেছে।

এ ব্যাপারে কোতয়ালী থানার দায়িত্বরত কর্মকর্তা এসআই ফখরুল ইসলাম জানান, নগরীতে লোডশেডিংয়ের মধ্যে মোবাইল-মানিব্যাগ ছিনতাইয়ের বিষয়টি তার জানা নেই। এ প্রতিবেদকের কাছ থেকে জানার পর তিনি বিষয়টি মোবাইল পার্টিকে অবহিত করবেন বলে জানান।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়