Apan Desh | আপন দেশ

রাজশাহীতে মাদকের গডফাদার আক্কাস আলী গ্রেফতার

রাজশাহী প্রতিনিধি

প্রকাশিত: ১৩:৫০, ১৩ আগস্ট ২০২৩

রাজশাহীতে মাদকের গডফাদার আক্কাস আলী গ্রেফতার

ফাইল ছবি

রাজশাহী: রাজশাহী নগরীর মাদকের গডফাদার ও পুলিশের ওপর হামলাসহ একাধিক মামলার আসামি আক্কাস আলীকে (৪৫) গ্রেফতার করা হয়েছে। 

রোববার (১৩ আগস্ট) ভোর সাড়ে ৪ টার দিকে কাঁটাখালি থানাধীন সীমান্তবর্তী এলাকার ১০ নাম্বার চর থেকে আরএমপির কাঁটাখালি থানা পুলিশ তাকে গ্রেফতার করে। 

কাঁটাখালি থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহাঙ্গীর আলম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, রাজশাহীর শীর্ষ মাদক সম্রাট কাঁটাখালি থানার চরখিদিরপুর গ্রামের মৃত ইমরান আলীর ছেলে।

তার বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মাদকের মামলা রয়েছে। এছাড়া অভিযান চলাকালিন সময় পরিকল্পিত ভাবে পুলিশের ওপর হামলা চালায় আক্কাস ও আলোর লোকজনরা। ২০১৮ সালে বন্ধুক যুদ্ধে আলো নিহত হওয়ার পর গাঢাকা দেয় আক্কাস। তারপরও থেমে থাকেনি তার মাদকের কারবার। বেশ কিছু মাদক মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা থাকলেও দীর্ঘদিন যাবত সে পলাতক ছিলো।

কখনো ভারত আবার কখনো সীমান্তবর্তী এলাকার বিভিন্ন স্থানে থাকার কারনে তাকে দীর্ঘদিন গ্রেফতার করতে পারেনি পুলিশ।

গোপন সংবাদের ভিত্তিতে কাঁটাখালি থানা পুলিশের একটি টিম ভারত সীমান্ত এলাকার ১০ নাম্বার চরে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

জানা গেছে, ২০১৮ সালে রাজশাহীতে গোয়েন্দা পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আক্কাসের পার্টনার আলাউদ্দিন হোসেন ওরফে আলো নিহত হয়।

আরও পড়ুন: আসামী ধরতে গিয়ে উল্টো মার খেলেন পুলিশরা

নিহত আলাউদ্দিন হোসেন নগরীর ডাঁশমারী এলাকার মৃত মুক্তার আলীর ছেলে। আলাউদ্দিন নগরীর ২৯ নম্বর ওয়ার্ড কৃষকলীগের সাবেক সভাপতি ছিলেন বলে স্থানীয় সূত্রে জানা যায়। এছাড়াও ২০১৮ সালে অনুষ্ঠিত রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে ওই ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীও ছিলেন তিনি।

২০১৮ সালের ১ অক্টোবর রাজশাহী নগরীর জাহাজঘাট সংলগ্ন পদ্মার মধ্যচরে নগর গোয়েন্দা পুলিশের একটি দল মাদকবিরোধী অভিযানে যান। সে সময় মাদক কারবারি আলো ও তার লোকজনদের নেতৃত্বে পুলিশের ওপর হামলা করা হয়। এ হামলায় নগর পুলিশের দুই সদস্য আহত হন। এ সময় হামলাকারীরা পুলিশের হাত থেকে মাদক আক্কাস আলীকেও ছিনিয়ে নেয়।

হামলার সময় পুলিশের দুই সদস্য আহত হলে আত্মরক্ষার জন্য তারা পাল্টা গুলি চালায়। পরে গুলিবিদ্ধ অবস্থায় আলাউদ্দিন হোসেন আলোসহ চার জনকে উদ্ধার করা হয়।

আপন দেশ/প্রতিনিধি/জেডআই
 

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ