Apan Desh | আপন দেশ

বসুন্ধরার এমডি আনভীরকে বাদ দিয়ে দেয়া প্রতিবেদনে তানিয়ার নারাজি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৭:২০, ২ জানুয়ারি ২০২৩

আপডেট: ১১:১৯, ৩ জানুয়ারি ২০২৩

বসুন্ধরার এমডি আনভীরকে বাদ দিয়ে দেয়া প্রতিবেদনে তানিয়ার নারাজি

ফাইল ছবি

বহুল আলোচিত মোসারাত জাহান মুনিয়ার মৃত্যুতে করা হত্যা মামলায় পিবিআইর দেয়া তদন্ত প্রতিবেদন প্রত্যাখ্যান করেছেন নুসরাত জাহান তানিয়া। তিনি মুনিয়া বড় বোন এবং হত্যা মামলার বাদী। মামলায় বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরকে অব্যাহতির সুপারিশ রেখে আদালতে প্রতিবেদন দেয় পিআইবি। তানিয়া ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ এ রোববার এ নারাজি আবেদন জমা দেন।

আবেদনে তানিয়া বলেন, তদন্ত প্রতিবেদনে অভিযুক্তদের পক্ষ নেয়া হয়েছে। তদন্ত কর্মকর্তা (আইও) সঠিকভাবে তদন্ত করেননি।

তানিয়ার আইনজীবী এম সরোয়ার হোসেন জানান, ট্রাইব্যুনালের বিচারক বেগম মাফরোজা পারভিন বাদীর জবানবন্দি রেকর্ড করার জন্য ১৫ জানুয়ারি দিন ধার্য করেছেন।

এর আগে গত বছর ১২ অক্টোবর ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেন পিবিআইয়ের পরিদর্শক ও তদন্ত কর্মকর্তা গোলাম মুক্তার আশরাফ উদ্দিন। তদন্ত প্রতিবেদনে আইও বলেছেন, তিনি আনভীর এবং অন্যদের বিরুদ্ধে কলেজ শিক্ষার্থী মুনিয়াকে ধর্ষণ ও হত্যার কোনো সংশ্লিষ্টতা খুঁজে পাননি।

২০২১ সালের ২৬ এপ্রিল গুলশানে নিজের ভাড়া করা ফ্ল্যাটে ২১ বছর বয়সি মুনিয়ার ঝুলন্ত লাশ পাওয়া যায়। তার বোন তানিয়া কুমিল্লা থেকে এসে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে আনভীরের বিরুদ্ধে গুলশান থানায় মামলা করেন। ওই বছর ১৯ জুলাই সেই মামলার তদন্ত কর্মকর্তা গুলশান থানার ওসি আবুল হাসান ঢাকার হাকিম আদালতে চূড়ান্ত প্রতিবেদন জমা দেন। তাতে তিনি আনভীরকে অভিযোগ থেকে অব্যাহতি দেওয়ার আবেদন করেন।

এরপর ১৮ অগাস্ট ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী থানা পুলিশের দেওয়া চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করে আনভীরকে অভিযোগ থেকে অব্যাহতি দেন। এরপর তানিয়া একই বছর ৬ সেপ্টেম্বর ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৮ এ মুনিয়াকে ধর্ষণ ও হত্যার অভিযোগ এনে মামলা করেন।

আপন দেশ ডটকম/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়