Apan Desh | আপন দেশ

সেলের বাইরে তালা, ভেতরে পিটিয়ে আসামির হত্যা

বরিশাল প্রতিনিধি

প্রকাশিত: ১৯:০০, ১৪ এপ্রিল ২০২৪

আপডেট: ২০:৩৭, ১৭ এপ্রিল ২০২৪

সেলের বাইরে তালা, ভেতরে পিটিয়ে আসামির হত্যা

ছবি : সংগৃহীত

প্রিজন সেলে হত্যা মামলার এক আসামিকে পিটিয়ে হত্যা করেছে অপর এক আসামি। এদিকে সেলে তালা দিয়ে লাপাত্তা সিউটি অফিসার। মারধরে আরও এক আসামি আহত হয়েছেন। রোববার (১৪ এপ্রিল) ভোরে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালের ঘটনা এটি।

কোতয়ালী মডেল থানার ওসি এটিএম আরিচুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

প্রত্যক্ষদর্শীদের অভিযোগ- মারামারির শুরুতে তাদের থামানো যেতো। কিন্তু সেলে তালা দিয়ে চাবি নিয়ে নাস্তা করতে গিয়েছিলেন দায়িত্বপ্রাপ্তজন। তার অবহেলার কারণে আসামিটি মারা গেলো।

নিহত আসামি মোতাহার (৬০) বরগুনার বেতাগী উপজেলার কাউনিয়া গ্রামের রফিজউদ্দিনের ছেলে। আহত অপর আসামি অজিত মন্ডল হাসপাতালের সার্জারি ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছেন। তিনি একটি চুরি মামলার আসামি।

অভিযুক্ত হামলাকারী তরিকুল ইসলামের (২৫) বাড়ি পটুয়াখালীর গলাচিপার কলাগাছিয়া গ্রামে। পটুয়াখালীর একটি হত্যা মামলার আসামি তিনি।

নাম প্রকাশ করার না শর্তে ওই হাসপাতালের একজন কর্মচারী জানান, প্রিজন সেলের দায়িত্বে এক নায়েক ও দুই কনস্টেবল ছিলেন। ওই প্রিজন সেলে মানসিক রোগীসহ তিনজন একটি কক্ষে ছিলেন। সকালে আকস্মিকভাবে এক আসামি অপর দুই আসামিকে স্ট্যান্ড দিয়ে বেধড়ক মারধর করে। এতে মোতাহার মাথাসহ শরীরের বিভিন্নস্থানে আঘাত পান। অজিত আঘাত পেলেও গুরুতর আহত হননি। ঘটনার সময় সেলের তালার চাবি নিয়ে একজন বাইরে নাস্তা করতে গিয়েছিলেন। তাই দায়িত্বরতরা দ্রুত সময়ে প্রিজন সেলে ঢুকতে পারেনি। স্যালাইনের স্ট্যান্ড দিয়ে দুই মানসিক রোগীকে এলোপাতাড়িভাবে পিটিয়েছেন আসামি তরিকুল।

ওসি এটিএম আরিচুল হক বলেন, হাসপাতালের প্রিজন সেলে চিকিৎসাধীন ‘মানসিক রোগী’ তরিকুল অপর দুই আসামিকে স্যালাইনের স্টিলের স্ট্যান্ড দিয়ে পিটিয়েছেন। এতে দুইজন গুরুতর আহত হন। তাদের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আইনী ব্যবস্থা নেয়া হবে।

ডেপুটি জেলার নুর ই আলম সিদ্দিকী বলেন, প্রিজন সেলে একটি ঘটনা ঘটেছে। আমরা বিষয়টি নিয়ে কাজ করছি। এ বিষয়ে আজ কিছু বলতে পারব না।

বরিশাল কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ জেল সুপার রত্মা রায় বলেন, কী ঘটনা ঘটেছে তদন্ত না করে বলা যাবে না। আমরা ঘটনা তদন্ত করেছি। তদন্ত শেষ করে বলতে পারবো। দায়িত্বরতদের অবহেলার বিষয়টিও তদন্ত করা হচ্ছে।

আপন দেশ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়