Apan Desh | আপন দেশ

সিগারেট থেকে জাবির ছাত্রী হলে আগুন

জাবি প্রতিনিধি

প্রকাশিত: ১৮:২৯, ৯ জানুয়ারি ২০২৪

সিগারেট থেকে জাবির ছাত্রী হলে আগুন

ছবি: সংগৃহীত

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ছাত্রীদের হলের একটি কক্ষে আগুন লেগেছে। সিগারেটের থেকে এর সূত্রপাত। ধারণা নবনির্মিত ফজিলাতুন্নেছা হল ছাত্রীদের।

মঙ্গলবার (৯ জানুয়ারি) হলের অষ্টম তলার ৮১০ নং কক্ষে এ ঘটনা ঘটে। আগুনের ধোঁয়া দেখতে পেয়ে ওয়ার্ডেন ও কর্মকর্তাদের জানান ছাত্রীরা। তৎক্ষণাৎ আগুন নিয়ন্ত্রণে আনেন কর্মচারীরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে নয়টায় আগুনের ধোঁয়া দেখতে পান পাশের রুমের ছাত্রীরা। জানালা দেখেন ভেতরে খাটের তোষক এবং কম্বলে আগুন লেগে পুরো কক্ষ ধোঁয়াচ্ছন্ন হয়ে আছে। আগুন নেভানোর পর খাটের পাশে একটি এশট্রেতে ২০-৩০টি সিগারেটের অবশিষ্টাংশ পাওয়া যায়। 

নাম প্রকাশ না করার শর্তে পাশের কক্ষের এক ছাত্রী জানান, ‘গতকাল রাত থেকেই আমরা গন্ধ পাচ্ছিলাম। ভেবেছিলাম হয়তো বাইরে থেকে আসছে। কিন্তু সকালে দেখি রুমের ভেতর থেকে ধোঁয়া বের হচ্ছে। পরে আমি নিচে নেমে ম্যামকে জানিয়ে মামাদেরকে নিয়ে এসেছি।’

হলের আবাসিক শিক্ষার্থী আয়েশা আক্তার ইতি বলেন, ‘হলের গুটি কয়েকজন মেয়ে সিগারেট খায়, নিজের রুমে। কিন্তু তাদের রুমমেটদের সমস্যা হওয়ায় তারা হল কর্তৃপক্ষকে জানায়। পরে হল থেকে বলা হয় যাতে রুমে কেউ সিগারেট না খায়। কিন্তু তাতেও কিছু মানুষ শুনছে না। ২-১ জন বিরক্ত হয়ে রুম ছেড়ে অন্য রুমে উঠেছে।’

আরও পড়ুন>> জায়েদ খান এবার ‘মুক্তিযোদ্ধা’

বিষয়টি নিশ্চিত করে হলের ওয়ার্ডেন সহযোগী অধ্যাপক ড. আফসানা হক। জানান, সকালে মেয়েরা জানানোর সাথে সাথেই আমি চলে এসেছি। তারপর আগুন নেভানো পর্যন্ত সেখানে উপস্থিত ছিলাম। সেই রুমের মেয়েরা তখন হলে ছিল না, রুম তালাবদ্ধ ছিল। প্রভোস্টের সঙ্গে বসে এর ব্যবস্থা নিব।

হল প্রভোস্ট অধ্যাপক ড. মুহাম্মদ ছায়েদুর রহমান বলেন, হলের ভেতরে আগুন লাগার ঘটনা শুনেছি। আমি অসুস্থ থাকায় আজকে অফিসে যাইনি। আগামীকাল ওয়ার্ডেন ও ছাত্রীদের সাথে বসবো।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়