Apan Desh | আপন দেশ

‘প্লিজ স্যার চাকরিটা খুব দরকার, ১০ লাখ নেন’

ইবি প্রতিনিধি

প্রকাশিত: ২২:১৩, ২৬ মার্চ ২০২৪

‘প্লিজ স্যার চাকরিটা খুব দরকার, ১০ লাখ নেন’

আপন দেশ। ফাইল ছবি

কেউ বলে সালামি, কেউ বলে উৎকোচ; সাফ কথা ঘুষ। সেটি কখনো চা খেতে, কখনো রিকশা ভাড়ার অছিলায় দেয়া হয়। এবার মিষ্টি খেতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভিসি’কে ১০ লাখ টাকা অফার করলেন এক নারী। প্রথমে কথা বলতে চেয়েছেন। পরিবেশ না পাওয়ায় হেঁটেছেন ভিন্নপথে। তার চাওয়া বড় কিছু নয়, বিশ্ববিদ্যালয়ের একটি চাকরি। যোগ্যতা সবই আছে। শুধু ভিসি স্যার যেন আপত্তি না করেন। এজন্যই মিষ্টি খেতে যৎসামান্য টাকার অফার বলে দাবি ছিল চাকরিপ্রার্থীর।

এ দেনাপাওনার বার্তাটি দেয়া হয়েছে মেসেজিং মাধ্যম হোয়াটসঅ্যাপে। ভিসি ড. শেখ আবদুস সালামের ব্যক্তিগত নম্বরে দেয়া এ বার্তা নিয়ে আলোচনার ঝড় বইছে। একে তো ইবি মেগা প্রকল্পের সোয়া ৬ কোটি টাকা নিয়ে হৈচৈ। তদন্ত করছে দুদক। এরই মধ্যে মিষ্টি খাওয়ার বার্তা। রীতিমত বেকায়দায় ভিসি। তবে তিনি ভর করেছেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ.এম আলী হাসানের ওপর।

দায়িত্বপ্রাপ্ত হয়ে এইচ.এম আলী হাসান মঙ্গলবার (২৬ মার্চ) ইবি থানায় জিডি করেছেন। এ বিষয়ে ব্যবস্থা নিতে পুলিশ প্রশাসনকে অনুরোধ জানানো হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন ইবি থানার ওসি মো. মামুন রহমান। এদিকে ভিসির ধারণা, তাকে ট্রাপে ফেলতে একটি কুচক্রী মহল এ কাজ করেছে।

আরও পড়ুন>> ক্যাম্পাসের ‘অন্ধকার রীতি’ ঘুচবে কবে?

জিডিতে বলা হয়েছে, আজ মঙ্গলবার সকালে ইবি উপাচার্যের হোয়াটসঅ্যাপ নম্বরে অজ্ঞাত ০১৮৮৫-৯২৪১৮০ নম্বর থেকে মিথি নামের এক মেয়ে মেসেজ করে। যাতে উপাচার্যকে ১০ লাখ টাকার বিনিময়ে চাকরি দেয়ার অনুরোধ জানিয়েছে। উপাচার্যের সঙ্গে মোবাইল ফোনে কথা বলতে জোড়াজোড়ি করেছেন। উপাচার্য ড. শেখ আবদুস সালাম কথা বলতে না চাওয়ায় ওই মেসেজ পাঠিয়েছে।

মেসেজে অভিযুক্ত মিথি বলেছেন, ‘স্যার ১০ লাখ মিষ্টি খেতে নেন। এটা আপনি আর আমি ছাড়া কেউ জানবে না। আমার সত্যিই ওখানে কেউ নেই, প্লিজ স্যার চাকরিটা খুব দরকার।’

এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত মিথি বলেন, ‘এরকম মেসেজ আমি দেইনি। আমার আইডিটা হয়তো হ্যাক হয়েছে। আমি গরিব মানুষ। আমাদের এত টাকা নেই।’

ইবি উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, এটা কুচক্রী মহলের কাজ। এখানে একটা গ্রুপ আছে। এসব করে আমাদের ট্রাপে ফেলতে চায়। আপাতত থানায় ডায়েরি করা হয়েছে। বিষয়গুলো আইনশৃঙ্খলা বাহিনী খতিয়ে দেখবে।

আপন দেশ/এমএমসি/এসএমএ/এবি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়