Apan Desh | আপন দেশ

ওয়াশিং মেশিনে কোটি কোটি টাকা!

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৫:১২, ২৭ মার্চ ২০২৪

ওয়াশিং মেশিনে কোটি কোটি টাকা!

ছবি: সংগৃহীত

ওয়াশিং মেশিনের ভেতর ছিল ২ কোটি ৫৪ লাখ রুপি। যা বাংলাদেশি মুদ্রায় ৩ কোটি ৩৫ লাখ টাকা। এ বিপুল পরিণ অর্থ উদ্ধার করেছে ভারতের তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি)। সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

ইডি জানিয়েছে, গোপন খবরের ভিত্তিতে এদিন দিল্লি, কলকাতাসহ দেশের চারটি বড় শহরের বিভিন্ন অফিসে তল্লাশি চালানো হয়। উদ্ধার হওয়া হিসাব বর্হিভূত এ অর্থ বাজেয়াপ্ত করা হয়েছে। মোট ৪৭ সংস্থার অফিসে এদিন তল্লাশি চালানো হয়। 

ইডি সূত্রের দাবি, একটি সংস্থার অফিসের টয়লেটের মধ্যে রাখা ওয়াশিং মেশিন থেকেও প্রচুর পরিমাণ নগদ টাকা উদ্ধার করা হয়। পরে সেগুলো বাজেয়াপ্ত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সিঙ্গাপুরের সংস্থায় পণ্য পাঠানোর নাম করে ভুয়া হিসাব দেখাতো ক্যাপ্রিকর্নিয়ান শিপিং কোম্পানি। এদিকে তল্লাশির সময় কোটি কোটি টাকা ছাড়াও প্রচুর নথিপত্র উদ্ধার করেছেন ইডির তদন্তকারীরা। এছাড়াও ৪৭ ব্যাংক অ্যাকাউন্টের খোঁজ মিলেছে। এ অ্যাকাউন্টগুলো ব্যবহার করে টাকা পাচার করা হতো।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়