Apan Desh | আপন দেশ

থাইল্যান্ডে হিটস্ট্রোকে ৩০ মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৫২, ২৫ এপ্রিল ২০২৪

থাইল্যান্ডে হিটস্ট্রোকে ৩০ মৃত্যু

প্রতীকী ছবি

হিটস্ট্রোকের বিষয়ে নতুন করে সতর্কতা জারি করেছে থাইল্যান্ড সরকার। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দেশটিতে সতর্কতা জারি করে বলা হয়েছে, চলতি বছরে দেশজুড়ে হিটস্ট্রোকে কমপক্ষে ৩০ জনের প্রাণহানি ঘটেছে।

রাজধানী ব্যাংককে চরম তাপদাহের বিষয়ে সতর্কতা জারি করা হয়েছে। নগরীতে তাপমাত্রা ৫২ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়ে যেতে পারে বলে প্রত্যাশা করা হচ্ছে।

বুধবার থাই রাজধানীতে ৪০.১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রার রেকর্ড করা হয়েছে। বৃহস্পতিবারও প্রায় একই মাত্রার তাপদাহ থাকতে পারে বলে পূর্বাভাস দিয়েছে দেশটির আবহাওয়া সংস্থা।

গত কয়েকদিন ধরে দক্ষিণ ও দক্ষিণপূর্ব এশিয়ার বিভিন্ন দেশে ভয়াবহ তাপদাহ বিরাজ করছে। তীব্র তাপদাহের কারণে ফিলিপাইনে স্কুলে ক্লাস স্থগিত করা হয়েছে। দেশটির নাগরিকরা বলেছেন, গরমের তীব্রতা এত বেশি যে নিঃশ্বাস নেয়াই কঠিন হয়ে পড়েছে।

থাইল্যান্ডের স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, গত ১ জানুয়ারি থেকে ১৭ এপ্রিল পর্যন্ত দেশটিতে হিটস্ট্রোকে অন্তত ৩০ জন মারা গেছেন। তার আগে ২০২৩ সালে দেশটিতে হিটস্ট্রোকে ৩৭ জনের প্রাণহানি ঘটে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়