Apan Desh | আপন দেশ

ফিলিস্তিনের পতাকায় লাথি দিতেই বিস্ফোরণ

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৩:০৬, ২২ এপ্রিল ২০২৪

ফিলিস্তিনের পতাকায় লাথি দিতেই বিস্ফোরণ

ভিডিও থেকে নেয়া ছবি

ফিলিস্তিনের পতাকা দেখে তাতে লাথি মারতে গিয়ে এক ইসরায়েলি বিস্ফোরণে আহত হয়েছেন। রোববার ফিলিস্তিনের অধিকৃত পশ্চিম তীরের মালাচেই হাশালোম চৌকির কাছে ৪৫৪ নম্বর রুটে এ ঘটনা ঘটে। তবে বিস্ফোরণে ওই ইসরায়েলি ব্যক্তি আহত হলেও তার আঘাত তেমন গুরুতর নয় বলে জানা গেছে।

ইসরায়েলভিত্তিক সংবাদমাধ্যম হারেৎজের বরাতে এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে টাইমস অব ইসরায়েল। ঘটনার সময় ধারণ করা একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

এতে দেখা গেছে, পশ্চিম তীরে একটি মহাসড়কের ধারে টিলার পাদদেশে ফিলিস্তিনের একটি পতাকা উড়ছিল। ওই রাস্তা দিয়ে যাওয়ার সময় গাড়ি থামিয়ে নামেন ইসরায়েলের এক বেসামরিক নাগরিক। এরপর পতাকাটির দিকে হেঁটে গিয়ে সেটিতে লাথি দেন। সঙ্গে সঙ্গে পতাকার সঙ্গে যুক্ত বোমাটি বিস্ফোরিত হয়। এতে আহত হন ওই ব্যক্তি। ভিডিওটি তার গাড়িতে বসা কেউ একজন করেছেন।

আরও পড়ুন <> রাশিয়া থেকে কয়লা আমদানি কমিয়েছে চীন

স্থানীয় জরুরি পরিষেবা বলছে, ভাগ্যগুণে ওই ইসরায়েলি বেঁচে গেছেন। তার আঘাত গুরুতর নয়। ঘটনাস্থলেই তার চিকিৎসা করা হয়েছিল। তবে তাকে হাসপাতালে নিয়ে যেতে চাইলে তিনি রাজি হচ্ছিলেন না।

পতাকায় লাথির ঘটনার ভিডিও এক্সে প্রকাশ করেছে হারেৎজ। তাতে অনেকেই ওই ইসরায়েলির সমালোচনা করে মন্তব্য করেছেন। একজন লিখেছেন, ‘ফিলিস্তিনের এই পতাকা কেন আপনার কাছে ভীতিকর মনে হলো?’ আরেকজন লিখেছেন, ‘যেমন কর্ম তেমন ফল।’

গত বছরের ৭ অক্টোবর থেকে সাড়ে ছয় মাস ধরে ফিলিস্তিনের গাজায় নির্বিচার হামলা ও অভিযান চালিয়ে যাচ্ছে ইসরায়েলি বাহিনী। এতে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৩৪ হাজারেরও বেশি নিরীহ ফিলিস্তিনি। সেইসঙ্গে আহত হয়েছেন অন্তত ৭৭ হাজার।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ