Apan Desh | আপন দেশ

যুক্তরাষ্ট্র ২৮ অক্টোবরের সহিংসতার পুঙ্খানুপুঙ্খ তদন্ত চায়

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১৩:৫৫, ৩১ অক্টোবর ২০২৩

যুক্তরাষ্ট্র ২৮ অক্টোবরের সহিংসতার পুঙ্খানুপুঙ্খ তদন্ত চায়

ভিডিও থেকে নেয়া ছবি

মার্কিন পররাষ্ট্র দফতরের মুখপাত্র ম্যাথু মিলার বলেছেন, ‘২৮ অক্টোবর ঢাকায় যে রাজনৈতিক সহিংসতা হয়েছে, আমরা (যুক্তরাষ্ট্র) তার নিন্দা জানাই। আমরা কর্তৃপক্ষকে সেদিনের সমাবেশের ঘটনাগুলো পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করতে ও সহিংসতার জন্য দায়ী ব্যক্তিদের জবাবদিহি করতে উৎসাহিত করি।’  

সোমবার (৩০ অক্টোবর) মার্কিন পররাষ্ট্র দফতরের প্রেস ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতরের ওয়েবসাইটে ব্রিফিংয়ের বিস্তারিত বক্তব্য তুলে ধরা হয়েছে।

আরও পড়ুন <> রাজনৈতিক দলগুলোর মধ্যে শর্তহীন সংলাপ চায় পিটার হাস

মিলার বলেন, ‘একজন পুলিশ অফিসার, একজন রাজনৈতিক কর্মীকে হত্যা, একটি হাসপাতাল ও বাসে আগুন দেয়ার খবর যেমন অগ্রহণযোগ্য, তেমনি সাংবাদিকসহ সাধারণ মানুষের ওপর আক্রমণও অগ্রহণযোগ্য।’

অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের দায়িত্ব ভোটার, রাজনৈতিক দল ও সরকারের বলে মন্তব্য করেন মিলার। তিনি বলেন, বাংলাদেশে গণতন্ত্রের সমর্থনে প্রয়োজনে যুক্তরাষ্ট্র ব্যবস্থা নেবে।

মিলার আরও বলেন, অবাধ-সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের দায়িত্ব ভোটার, রাজনৈতিক দল, সরকার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, সুশীল সমাজ, গণমাধ্যমসহ সবার।

আপন দেশ/আরএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ