Apan Desh | আপন দেশ

দূরপাল্লার বাস চলাচলে এসকর্ট দেবে র‌্যাব

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৫৩, ৪ নভেম্বর ২০২৩

দূরপাল্লার বাস চলাচলে এসকর্ট দেবে র‌্যাব

ফাইল ছবি

অবরোধে দূরপাল্লার যাত্রীবাহী বাস চলাচলে বিশেষ নিরাপত্তা (এসকর্ট সার্ভিস) দেবে র‌্যাব। রাজধানী ঢাকা থেকে দেশের বিভিন্ন প্রান্তে চলাচলকারী ও ঢাকামুখী বাসগুলোকে দেয়া হবে এই নিরাপত্তা। এজন্য কয়েকটি পরিবহনের কিছু বাস একই সময়ে ছাড়তে হবে। পুরো পথে যাত্রীদের নিরাপত্তায় সতর্ক প্রহরা দেবেন র‌্যাব সদস্যরা। 

এদিকে অবরোধকালে নাশকতা ঠেকাতে এবং রাজধানীবাসীর নিরাপত্তায় নানারকম পদক্ষেপ নিয়েছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বলেন, দূরপাল্লার যাত্রীবাহী যান চলাচলে যেন কোনো বাধার সৃষ্টি না হয় সেই ব্যাপারটি নিশ্চিত করবে র‌্যাব। পরিবহন মালিক বা সংশ্লিষ্টরা চাইলে দেশের যে কোনো প্রান্ত থেকে সহায়তা দিতে আমরা প্রস্তুত। এক্ষেত্রে কাছাকাছি সময়ে চলাচলকারী ৮/১০টি বাস একসঙ্গে ছাড়তে হবে।

আরও পড়ুন<<>> রাজধানীতে তিন বাসে আগুন

র‌্যাব সদস্যরা বাসগুলোকে গন্তব্যে পৌঁছানো পর্যন্ত এসকর্ট দেবে। বেশিরভাগ বাস মূলত রাতেই চলাচল করে। সেভাবেই নিরাপত্তা পরিকল্পনা সাজানো হয়েছে। এ ছাড়া সার্বিক নিরাপত্তায় গোয়েন্দা নজরদারি চলছে। সারাদেশে র‌্যাবের তিনশ’র বেশি টহল থাকবে। কিছু স্থানে র‌্যাব–পুলিশ যৌথ টহল দেবে। নাশকতা বা চোরাগোপ্তা হামলা চালানোর সুযোগ কেউ পাবে না।

এর আগে প্রথম দফা অবরোধে পণ্য পরিবহনে এসকর্ট সার্ভিস দেয়ার কথা জানায় হাইওয়ে পুলিশ।

সরকার বিরোধী কয়েকটি দল দ্বিতীয় দফায় রোববার ও সোমবার ৪৮ ঘণ্টা অবরোধ কর্মসূচি ঘোষণা করেছে। এর আগে ৩১ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত ছিল প্রথম দফা ৭২ ঘণ্টার অবরোধ। এ সময় বেশ কিছু যানবাহনে অগ্নিসংযোগ করা হয়। এবারের অবরোধে নাশকতা বা সহিংসতা ঠেকাতে প্রস্তুত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এর মধ্যে রাজধানী ঘিরে নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তার ব্যবস্থা।

আপন দেশ / পলাশ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়