Apan Desh | আপন দেশ

নির্বাচনের আগে যা বলল জাতিসংঘ

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১০:৪৫, ৪ জানুয়ারি ২০২৪

নির্বাচনের আগে যা বলল জাতিসংঘ

ফাইল ছবি

আগামী ৭ জানুয়ারি বহুল আলোচিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন। বাংলাদেশের নির্বাচনি প্রক্রিয়াকে খুব ঘনিষ্ঠভাবে পর্যবেক্ষণ করছে জাতিসংঘ।

বুধবার (৩ জানুয়ারি) এ কথা জানিয়েছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের মুখপাত্র স্টিফেন ডুজারিক। 

মুখপাত্রের কাছে এক সাংবাদিক জানতে চেয়েছিলেন বাংলাদেশের জাতীয় সংসদের ৩০০ আসনের জন্য আসন্ন নির্বাচনে ৪৪ রাজনৈতিক দলের মধ্যে ২৮টি অংশ নিচ্ছে। প্রতিদ্বন্দ্বিতা করছেন এসব দলের কমপক্ষে এক হাজার ৯৭০ প্রার্থী। এ পর্যন্ত বাংলাদেশে পৌঁছেছেন প্রায় ৪০০ বিদেশি পর্যবেক্ষক।

আরও পড়ুন <> ড. ইউনূসের সাজা নিয়ে যা বলেছে যুক্তরাষ্ট্র

এমন অংশগ্রহণমূলক নির্বাচন সত্ত্বেও প্রধান বিরোধী দল বিএনপি নির্বাচন বর্জনের কর্মসূচি দিয়েছে। এ বিষয়ে জাতিসংঘের কি কোনো পর্যবেক্ষণ আছে? তার এ প্রশ্নের জবাবে স্টিফেন ডুজারিক বলেন— না, নেই। আমরা শুধু ঘনিষ্ঠভাবে এ প্রক্রিয়াকে পর্যবেক্ষণ করছি। আমাদের আশা নির্বাচন হবে স্বচ্ছ ও সুষ্ঠু। আমাদের কাছে এখন পর্যন্ত এ বিষয়ে এটুকুই আছে। 

এর আগে দেয়া ব্রিফিংয়ে স্টিফেন ডুজারিক বলেছিলেন, বাংলাদেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন দেখতে চায় জাতিসংঘ। তিনি আরও বলেছিলেন, এ সম্পর্কে জাতিসংঘের প্রতিক্রিয়া নির্বাচনের পরে জানানো হবে।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়