Apan Desh | আপন দেশ

গ্যাস সংকটের কারণ জানালেন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৪৩, ২১ জানুয়ারি ২০২৪

গ্যাস সংকটের কারণ জানালেন প্রতিমন্ত্রী

ছবি: সংগৃহীত

শীত ও অবৈধ লাইনের কারণেই গ্যাসের বেশি সংকট দেখা দিয়েছে। শিগগিরই ঢাকা ও চট্টগ্রামের গ্যাস সংকট কেটে যাবে। এজন্য সবাইকে ধৈর্য ধরার আহ্বান জানিয়েছেন বিদ্যুৎ ও জ্বালানি প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

রোববার (২১ জানুয়ারি) দুপুরে সচিবালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন। 

নসরুল হামিদ বলেন, আগামী দুই বছরের মধ্যেই দেশের সব গ্রাহককে প্রিপেইড গ্যাস মিটারের আওতায় আনা হবে। এরপর থেকেই নিরবিচ্ছিন্ন গ্যাস সরবরাহ করা সম্ভব হবে। তবে বাসা-বাড়িতে এখন এলপিজি গ্যাস সরবরাহের তাগিদ দেয়া হচ্ছে।

আরও পড়ুন>> দুর্নীতির বরপুত্র ইইডি’র প্রধান প্রকৌশলী দেলোয়ার!

তিনি বলেন, এলপিজি গ্যাসের দামও অনেকটা কমে গেছে তুলনামূলকভাবে। শিল্পকল কারখানায় পাইপ লাইনের মাধ্যমে গ্যাস দেয়ার গুরুত্ব বেশি থাকবে। বাসা-বাড়িতে এলপিজি গ্যাস দেয়ার লক্ষ্যকে বেশি গুরুত্ব দেয়া হবে।

গ্যাসের দাম বাড়বে এমন গুজবে কান না দিতে আহ্বান জানান প্রতিমন্ত্রী। বলেন, এখন থেকে নিজস্ব গ্যাস আহরণে আশাবাদী সরকার। বাসা-বাড়ির গ্যাসের দাম সমন্বয় করা হবে না। গ্যাসের দাম বাড়বে, এমন গুজবে কান না দেয়াই ভালো।

এ সময় শিগগিরই ঢাকা ও চট্টগ্রামের গ্যাস সংকট কেটে যাবে বলেও আশ্বাস দেন নসরুল হামিদ। 

তিনি বলেন, ‘ঢাকা ও চট্টগ্রামে গ্যাসের যে সংকট আছে, আমরা আশা করছি আগামী দুই-একদিনের মধ্যেই তা কমে, অনেক ভালো অবস্থায় আসবে। এটা আমাদের জন্য একটি সুখবর। এজন্য সবাইকে ধৈর্য ধরতে হবে।’

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ