Apan Desh | আপন দেশ

ব্যাংক কর্মকর্তা নিজাম উদ্দিন উদ্ধার

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:০২, ৪ এপ্রিল ২০২৪

আপডেট: ২০:২০, ৪ এপ্রিল ২০২৪

ব্যাংক কর্মকর্তা নিজাম উদ্দিন উদ্ধার

ফাইল ছবি

বান্দরবানের রুমায় সোনালী ব্যাংকের কর্মকর্তা নিজাম উদ্দিনকে উদ্ধার করেছে র‌্যাব। পাহাড়ের সশস্ত্র গোষ্ঠী কেএনএফ অপহরণের প্রায় দুই দিন পর তাকে উদ্ধার করা হলো। বৃহস্পতিবার (৪ এপ্রিল) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইং পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

র‌্যাব-১৫ এর অধিনায়ক লেফট্যানেন্ট কর্নেল এস এম সাজ্জাদ হোসেন জানান, দুই দিনের অভিযানের পর রুমা বাজার সংলগ্ন এলাকা থেকে সোনালী ব্যাংক রুমা শাখার ম্যানেজার নেজাম উদ্দীনকে উদ্ধার করা হয়েছে।

এর আগে, কেএনএফ অপহৃত সোনালী ব্যাংক কর্মকর্তা নিজাম উদ্দিনকে ছাড়তে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

দুপুরে সোনালী ব্যাংকের ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আফজাল করিম বলেন, বান্দরবানের রুমা শাখাতে সশস্ত্র সদস্যরা ভল্ট খুলতে পারেনি। কোনো টাকাও লুট করতে পারেনি। আমাদের যে ম্যানেজারকে অপহরণ করেছে, তাকে উদ্ধারের চেষ্টা চলছে। তিনি ভালো আছেন। তবে বান্দরবানের থানচি শাখা থেকে নগদ আট লাখ টাকা লুট করে নিয়ে গেছে।

তিনি বলেন, ঈদের বন্ধে সোনালী ব্যাংকের সব শাখা যেন সুরক্ষিত থাকে সেজন্য শাখাগুলোর ম্যানেজারদের সঙ্গে অনলাইনে মিটিং করেছি। আমাদের অ্যালার্ম সিস্টেম চালু রাখার কথা হয়েছে। সিসি ক্যামেরা কার্যকর, সিকিউরিটি কঠোর এবং অফিসাররা যেন বন্ধের সময় সকাল-বিকেল প্যাট্রোলিং এর মধ্যে থাকে সে বিষয়ে কথা হয়েছে।

গত মঙ্গলবার (২ এপ্রিল) রাতে সোনালী ব্যাংকের বান্দরবানের রুমা উপজেলা শাখায় হামলা করে। এ সময় সশস্ত্র সন্ত্রাসীরা নগদ দুই কোটি টাকা, আনসার সদস্যদের ১৪টি অস্ত্র লুট করে। মসজিদে তারাবির নামাজরত ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিনকে তুলে নিয়ে যায়।

পরদিন বুধবার (৩ এপ্রিল) দুপুরে থানচিতে দুই ব্যাংকে হামলা চালায় সন্ত্রাসীরা। মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে সোনালী ও কৃষি ব্যাংকের স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। জরুরি প্রয়োজন ছাড়া তারা বাইরে বের হচ্ছেন না।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়