Apan Desh | আপন দেশ

দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:০৭, ২০ এপ্রিল ২০২৪

দেশীয় খেলাকে সমান সুযোগ দিন: প্রধানমন্ত্রী

ছবি: সংগৃহীত

খেলাধুলা মানুষকে শারীরিক ও মানসিক শক্তি জোগায়। পাশাপাশি শৃঙ্খলা, আনুগত্য এবং দেশপ্রেম শেখায়। দেশীয় খেলাধুলাও সমানভাবে সুযোগ দিতে হবে। খেলাধুলার মধ্যে দিয়ে আমরা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারি। সারা বিশ্বের কাছে পরিচিত করতে পারি।  বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২০ এপ্রিল) বিকেলে বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের পুরস্কার বিতরণে এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, শুধু ফুটবল বলে নয়, আমাদের দেশীয় অনেক খেলা আছে। তাতে আমাদের ক্ষুদে খেলোয়াড়রা যেন সুযোগ পেতে পারে। কারণ খেলাধুলার মধ্য দিয়েই আমাদের ছেলেমেয়েদের আরও মেধা বিকাশের সুযোগ হবে।

তিন জানান, সব ধরনের খেলাধুলার বিকাশে প্রতিটি উপজেলায় মিনি স্টেডিয়াম করা হচ্ছে। যেন প্রত্যেক উপজেলায় খেলাধুলার সুযোগ সৃষ্টি হয়। সবাই শিক্ষা দীক্ষা খেলাধুলা সবদিক থেকে আরও বেশি উন্নত হবে, সারা বিশ্বে আমরা মাথা উঁচু করে চলবো।

শেখ হাসিনা জানান, যখনই ক্ষমতায় এসেছেন, শিশুদের খেলাধুলায় আরও উৎসাহিত করার চেষ্টা করেছেন। কারণ, খেলাধুলা মানুষকে শারীরিক ও মানসিক শক্তি জোগায়। পাশাপাশি শৃঙ্খলা, আনুগত্য এবং দেশপ্রেম শেখায়। তিনি চান ছেলেমেয়েরা লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা, শরীরচর্চা, সাংস্কৃতিক চর্চার মধ্য দিয়ে উপযুক্ত নাগরিক হিসেবে গড়ে উঠবে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ