Apan Desh | আপন দেশ

বৃষ্টির সম্ভাবনা নেই, বাড়বে তাপমাত্রা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৫১, ২২ এপ্রিল ২০২৪

বৃষ্টির সম্ভাবনা নেই, বাড়বে তাপমাত্রা

ছবি: সংগৃহীত

সারাদেশে আজ সোমবার তাপমাত্রা কিছুটা কমেছে। তবে তাপমাত্রা বাড়তে পারে আগামীকাল মঙ্গলবার থেকে। চলতি এপ্রিল মাসের বাকি সময়টা তাপপ্রবাহ থাকতে পারে। তবে অতি তীব্র তাপপ্রবাহ আর হবে না। দেশের দু-একটি জায়গায় আগামী ২৪ ঘণ্টায় বৃষ্টির সম্ভাবনা থাকলেও সারাদেশে বৃষ্টির সম্ভাবনা আগামী এক সপ্তাহের মধ্যে নেই। জানিয়েছে আবহাওয়া অধিদফতর। 

সোমবার (২২ এপ্রিল) দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে যশোর ও চুয়াডাঙ্গায়, ৪০ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। গতকাল রোববার সর্বোচ্চ তাপমাত্রা ছিল চুয়াডাঙ্গায়, ৪২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। তবে গতকাল ২৪ ঘণ্টার ব্যবধানে রাজধানীর তাপমাত্রা ২ ডিগ্রি সেলসিয়াস কমে গেছে। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর আজ ৩৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদফতরের পরিচালক মো. আজিজুর রহমান বলেন, সোমবার থেকে তাপমাত্রা কমতে শুরু করেছে। তবে মঙ্গলবার থেকে তা আবার বাড়তে পারে। আসলে এ মাসে তাপপ্রবাহ কমে যাওয়ার সম্ভাবনা কম।

আবহাওয়া অধিদফতর আজ সকাল ৯টায় পরবর্তী ২৪ ঘণ্টার জন্য দেয়া পূর্বাভাসে বলেছে, সিলেট, ময়মনসিংহ ও চট্টগ্রামের বিভাগের দু–এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। দেশের ৪০টির বেশি জেলার বিভিন্ন স্থানে মৃদু থেকে তীব্র তাপপ্রবাহ বয়ে যাচ্ছে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ