Apan Desh | আপন দেশ

তিন উপজেলার ভোটগ্রহণ স্থগিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:২৬, ২৩ এপ্রিল ২০২৪

আপডেট: ১৫:৩৪, ২৩ এপ্রিল ২০২৪

তিন উপজেলার ভোটগ্রহণ স্থগিত

ছবি: সংগৃহীত

বান্দরবানের তিন উপজেলার ভোটগ্রহণ স্থগিত করেছে নির্বাচন কমিশন। উপজেলাগুলো হলো- রুমা, থানচি ও রোয়াংছড়ি। উপজেলাগুলোতে পাহাড়ি সন্ত্রাসী সংগঠন কেএনএফের বিরুদ্ধে যৌথ অভিযান চলমান। তাই গোয়েন্দা সংস্থার সুপারিশের ভিত্তিতে সেখানকার নির্বাচন স্থগিত করা হয়েছে। পরে সুবিধাজনক সময়ে উপজেলাগুলোতে নির্বাচন আয়োজন করা হবে। জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে আন্তঃমন্ত্রণালয়ের সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

সভার বিষয়ে ইসি সচিব বলেন, নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন দফতর, সংস্থা, মন্ত্রণালয়গুলোর সিনিয়র সচিব, সচিবদের সাথে সার্বিক সমন্বয় সভা হয়েছে। সভার মূল বিষয়বস্তু হলো সুষ্ঠু নির্বাচনের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়গুলোর নিজ করণীয় যত্ন সহকারে করেন। এসব বিষয় নিয়ে তাদেরকে অবহিত করা হয়েছে।

দ্বাদশ সংসদ নির্বাচনের থেকে এটা অনেক সুন্দর ও শান্তভাবে আয়োজন করা যায়, এজন্য বিভিন্ন বিষয়ের ওপর অবহিত করা হয়েছে বলেও জানান তিনি।

মো. জাহাংগীর আলম বলেন, সাধারণত উপজেলা বা স্থানীয় সরকার নির্বাচনের তুলনায় এ নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বেশি সদস্য মোতায়েনের চেষ্টা করা হবে। তার কারণ যেহেতু এ নির্বাচন চার ধাপে অনুষ্ঠিত হবে। সেক্ষেত্রে জেলা প্রর্যায়ে কর্মরত আইনশৃঙ্খলা বাহিনী ও জনপ্রশাসনের কর্মকর্তা কর্মরত রয়েছেন, তারা ওখানেই ধাপে ধাপে দায়িত্ব পালন করবেন। এতে আমাদের জনবলের ঘাটতি হবে না।

তিনি বলেন, বান্দরবানের থানচি, রুমা ও রোয়াংছড়িতে যৌথ বাহিনীর অপারেশন চলমান রয়েছে। তাই সেখানকার নির্বাচন আপাতত স্থগিত করা হয়েছে। পরবর্তীতে সুবিধাজনক সময়ে এ উপজেলাগুলোতে নির্বাচন আয়োজন করব। 

৮ মে প্রথম ধাপে রুমা, থানচি ও রোয়াংছড়িসহ বান্দরবানের সাতটি উপজেলায় ভোট হওয়ার কথা ছিল।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ