Apan Desh | আপন দেশ

‘অবৈধ সরকার দাম না কমিয়ে খাদ্যের প্রেসক্রিপশন দিচ্ছে’

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৬:৪১, ৮ মার্চ ২০২৪

আপডেট: ১৭:০৩, ৮ মার্চ ২০২৪

‘অবৈধ সরকার দাম না কমিয়ে খাদ্যের প্রেসক্রিপশন দিচ্ছে’

ছবি : আপন দেশ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, নিত্যপণ্যের আকাশচুম্বী দামে জনগণ যখন দিশেহারা সরকারের মন্ত্রীরা তখন এসব নিয়ে তামাশা করছেন। জিনিষপত্রের দাম কমাতে পারছে না বরং তারা মানুষের খাবারের প্রেসক্রিপশন দিচ্ছে। লজ্জাজনক। 

শুক্রবার (৮ মার্চ) সকালে রাজধানীর শেরে-বাংলা নগরে জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানানো শেষে তিনি এ মন্তব্য করেন। এদিন ছাত্রদলের নবগঠিত কমিটির নেতাকর্মীরা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানান।

ড. মঈন খান বলেন, দেশের অর্থনীতি আজ ধ্বংসের দ্বারপ্রান্তে। তারা এদেশের সমস্ত সম্পদ কুক্ষিগত করে নিয়ে বিদেশে পাচার করে দিয়েছে। উন্নয়নের নামে তারা মেগা দুর্নীতি করছে। জিনিসপত্রের দাম আকাশচুম্বী। সামনে রমজান, আর সেই রমজানে মানুষ কি খাবে, কিভাবে চলবে তার প্রেসক্রিপশন তারা দিয়ে দিচ্ছে, যা লজ্জাজনক।

তিনি আরও বলেন, অবৈধভাবে ক্ষমতা দখলের পরও বিএনপির নেতাকর্মীদের ওপর নিপীড়ন অব্যাহত রেখেছে সরকার। এসব করে বিরোধীদলের আন্দোলন দমানো যাবে না।

দলের চেয়ারপারসন খালেদা জিয়া ‘অত্যন্ত অসুস্থ’ দাবি করে মঈন খান বলেন, সরকার ভয় পেয়ে খালেদা জিয়াকে এখনো আটকে রেখেছে।

এসময় তারা দেশকে নতুন করে গড়া এবং গণতন্ত্র ফিরিয়ে আনার শপথ নেন।

কর্মসূচীতে ছাত্রদলের সাবেক সভাপতি ড. আসাদুজ্জামান রিপন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি, কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, জাতীয়তাবাদী যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না উপস্থিত ছিলেন।

ছাত্রদলের নবগঠিত কেন্দ্রীয় কমিটির নেতাদের মধ্যে ছিলেন- সভাপতি রাকিবুল ইসলাম রাকিব, সিনিয়র সহ-সভাপতি আবু আফসান মোহাম্মদ ইয়াহিয়া, সাধারণ সম্পাদক নাছির উদ্দিন নাছির, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক শ্যামল মালুম, সাংগঠনিক সম্পাদক আমানুল্লাহ আমান, দফতর সম্পাদক জাহাঙ্গীর আলম, প্রচার সম্পাদক শরিফ প্রধান শুভ, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি গণেশ চন্দ্র রায় সাহস, সিনিয়র সহ-সভাপতি মাসুম বিল্লাহ, সহ-সভাপতি আনিসুর রহমান খন্দকার অনিক, সাধারণ সম্পাদক নাহিদুজ্জামান শিপন, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক নাছির উদ্দিন শাওনসহ সংগঠনের তিন শতাধিক নেতাকর্মী।

আপন দেশ/এবি

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়