Apan Desh | আপন দেশ

আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের নির্বাচনে মানা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৮:১১, ১৮ এপ্রিল ২০২৪

আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের নির্বাচনে মানা

ছবি: সংগৃহীত

উপজেলা পরিষদ নির্বাচনে অংশ না নিতে দলীয় মন্ত্রী ও এমপিদের পরিবারের সদস্য এবং স্বজনদের নির্দেশ দিয়েছে আওয়ামী লীগ। নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও প্রতিদ্বন্দ্বিতামূলক করতেই এ নির্দেশনা দেয়া হয়েছে। যারা এ নির্দেশ অমান্য করে নির্বাচন করবে, তাদের বিরুদ্ধে দল বহিষ্কারাদেশসহ কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেবে বলে জানানো হয়েছে।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রাজধানীর ধানমন্ডিতে বৈঠক করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি সাংগঠনিক সম্পাদক ও দফতর সম্পাদককে সারাদেশে মন্ত্রী ও এমপির নির্বাচন করা স্বজন ও পরিবারের সদস্যের তালিকা তৈরির নির্দেশ দেন। 

এ সময় তাৎক্ষণিকভাবে মাদারীপুর সদরের এমপি ও দলের সভাপতিমণ্ডলীর সদস্য শাজাহান খান, নোয়াখালীর একরামুল করিম চৌধুরীকে ফোন করে দলীয় সিদ্ধান্তের কথা জানান সংশ্লিষ্ট বিভাগের দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক।

এবার চার পর্বে উপজেলা পরিষদ নির্বাচন হচ্ছে। প্রথম পর্বে ১৫০ উপজেলায় ভোট হবে। 

দলীয় সূত্র বলছে, উপজেলা নির্বাচনে মূল লক্ষ্য ছিল— সবার অংশগ্রহণ নিশ্চিত করা এবং নির্বাচন প্রভাবমুক্ত রাখা। কিন্তু, মন্ত্রী ও সংসদ সদস্যরা নিজের সন্তান, পরিবারের সদস্য ও নিকটাত্মীয়দের ভোটে মাঠে নামিয়ে প্রভাব বিস্তারের চেষ্টা করছেন। এছাড়া, স্থানীয় প্রশাসন ও পুলিশকেও ব্যবহারের চেষ্টা করছেন তারা।

আগামী মাসের শুরুতে আওয়ামী লীগের সংসদীয় দলের বৈঠক ডাকা হতে পারে। ওই বৈঠকে প্রধানমন্ত্রী নিজে মন্ত্রী ও সংসদ সদস্যদের উপজেলা নির্বাচন বিষয়ে তার নির্দেশনার কথা জানাতে পারেন। এছাড়া, শিগগিরই আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকও হতে পারে। সেখানেও এই নির্দেশনা দেয়া হতে পারে বলে দলের একটি সূত্র জানিয়েছে।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন ।। খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত,আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়