Apan Desh | আপন দেশ

হজে খুতবা দেবেন ইউসুফ বিন সাঈদ

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১৩:২৯, ২৫ জুন ২০২৩

আপডেট: ১৩:৩৬, ২৫ জুন ২০২৩

হজে খুতবা দেবেন ইউসুফ বিন সাঈদ

প্রখ্যাত ইসলামিক স্কলার ইউসুফ বিন সাঈদ

পবিত্র হজের কার্যক্রম আজ থেকে শুরু হয়েছে। এ বছরের হজে পবিত্র আরাফাতের দিনে খুতবা পাঠ করবেন প্রখ্যাত ইসলামিক স্কলার ইউসুফ বিন সাঈদ। তিনি সৌদি আরবের সর্বোচ্চ ইসলামী কর্তৃপক্ষ সিনিয়র স্কলার কাউন্সিলের একজন সদস্য। 

মঙ্গলবার (২৬ জুন) বিশ্ব মুসলিমদের মিলনায়তন আরাফাতে খুতবা দেয়ার জন্য তাকে নির্বাচিত করা হয়েছে। এদিকে আরাফাতের ময়দানে খুতবার জন্য অতিরিক্ত হিসেবে মাহের আল মুয়াইকলিকে রাখা হয়েছে। তিনি মক্কার গ্র্যান্ড মসজিদের ইমাম। 

আরও পড়ুন<> হজযাত্রীদের যে নির্দেশনা দিলেন মক্কার প্রধান মুফতি

শেখ ইউসুফ বিন সাঈদ অল্প বয়সেই পবিত্র কুরআনের হাফেজ হন। তিনি সৌদির প্রখ্যাত আলেমদের কাছে অধ্যয়ন করেছেন। রিয়াদের ফ্যাকাল্টি অব অরিজিন অব রিলিজিয়ন থেকে বিএ পাসও করেছেন। পাশাপাশি তিনি বিশ্বাস এবং আধুনিক বিশ্বাস বিভাগ থেকে এমএ ও ডক্টরেট ডিগ্রি অর্জন করেছেন। তার নামে ৩০টিরও বেশি বই ও গবেষণাপত্র রয়েছে। 

এ ছাড়া তিনি মক্কার গ্র্যান্ড মসজিদ ও মদিনার মসজিদে নববীতে শিক্ষা দিয়েছেন, যা ইসলামের দুটি পবিত্র স্থান। তিনি ২০ বছরেরও বেশি সময় ধরে বিভিন্ন মসজিদে খুতবা দিয়েছেন।  

আপন দেশ/জেডআই

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়