Apan Desh | আপন দেশ

টুইটার অ্যাকাউন্ট উধাও হওয়ার কারণ কী

আপন দেশ ডেস্ক

প্রকাশিত: ১৪:১৬, ৬ এপ্রিল ২০২৪

টুইটার অ্যাকাউন্ট উধাও হওয়ার কারণ কী

ছবি: সংগৃহীত

এক্স (সাবেক টুইটার), অন্যতম যোগাযোগমাধ্যম। বিশ্বের অনেক মানুষ এখন এটা ব্যবহার করে থাকে। দিন দিন বাড়ছে ব্যবহারকারীর সংখ্যাও। মার্কিন প্রযুক্তি উদ্যোক্তা ইলন মাস্কের হাতে যাওয়ার পরই টুইটারে আসছে নানা পরিবর্তন। এরপর থেকেই কমছে টুইটারের ব্যবহারকারীর সংখ্যা। উধাও হচ্ছে বেশকিছু অ্যাকাউন্ট।

জানা গেছে, ভুয়া অ্যাকাউন্ট এবং স্প্যাম পরিষ্কার করতেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। ইতোমধ্যেই এ প্রক্রিয়া শুরুও হয়ে গেছে। যে সমস্ত অ্যাকাউন্ট থেকে ভুয়া খবর ছড়ানো হচ্ছে বা নিয়ম ভাঙা হচ্ছে কিংবা বহুদিন ব্যবহার করা হচ্ছে না, সেসব অ্যাকাউন্ট সরিয়ে ফেলা হচ্ছে।

এর আগেও স্প্যাম অ্যাকাউন্ট বন্ধে কার্যক্রম শুরু করে মাস্কের মালিকানাধীন প্রতিষ্ঠানটি। মাস্ক টুইটার কেনার পরই এমন বহু অব্যবহৃত অ্যাকাউন্ট বন্ধ করে দেয়ার উদ্যোগ নিয়েছিলেন। আরও একবার সেই কাজে নেমেছে জনপ্রিয় এ সাইট।

প্রতিষ্ঠানটি জানিয়েছে, যে সমস্ত অ্যাকাউন্ট এ প্ল্যাটফর্মের নিয়ম ভেঙেছে, তাদের বিরুদ্ধে পদক্ষেপ নেয়া হচ্ছে। আমরা এক্সকে স্বচ্ছ রাখতেই এ উদ্যোগ নিয়েছি। ফলে এ প্ল্যাটফর্মের ফলোয়ারের সংখ্যায় বদল লক্ষ্য করতে পারবেন।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়