Apan Desh | আপন দেশ

শেয়ারবাজারে দেড় ঘণ্টায় লেনদেন ২১২ কোটি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১২:১৩, ২৩ এপ্রিল ২০২৪

শেয়ারবাজারে দেড় ঘণ্টায় লেনদেন ২১২ কোটি

ফাইল ছবি

সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মাধ্যমে দেশের শেয়ারবাজারে লেনদেন চলছে। আর লেনদেনের প্রথম দেড় ঘণ্টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন ছাড়িয়েছে ২১২ কোটি টাকা।

মঙ্গলবার (২৩ এপ্রিল) চলতি সপ্তাহের তৃতীয় কার্যদিবসে লেনদেনের প্রথম দেড় ঘণ্টায় (সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত) দেশের প্রধান শেয়ারবাজার ডিএসইর প্রধান সূচক আগের দিনের চেয়ে দুই দশমিক ২৭ পয়েন্ট বেড়েছে। অপর পুঁজিবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক আগের দিনের চেয়ে বেড়েছে ৩০ দশমিক ৫৭ পয়েন্ট।

ডিএসইর তথ্য মতে, মঙ্গলবার লেনদেনের প্রথম দেড় ঘণ্টায় প্রধান মূল্যসূচক ডিএসইএক্স দুই দশমিক ২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে পাঁচ হাজার ৬৭৭ দশমিক ১৪ পয়েন্টে। এদিকে ডিএস-৩০ সূচক এক দশমিক ৩২ পয়েন্ট ও ডিএসইএস সূচক এক দশমিক ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে যথাক্রমে এক হাজার ৯৮৫ দশমিক ২৩ পয়েন্ট ও এক হাজার ২৪৪ দশমিক ৩৪ পয়েন্টে। 

এ সময় ডিএসইতে ৩৬৮টি প্রতিষ্ঠানের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দাম বেড়েছে ১৩৮টির কোম্পানির শেয়ারের, কমেছে ১৬৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৭০টি।এ ছাড়া ডিএসইতে মোট লেনদেন হয়েছে ২১২ কোটি ৫৮ লাখ টাকার শেয়ার।

অন্যদিকে দেশের অপর শেয়ারবাজার সিএসইতে প্রধান সূচক সিএএসপিআই ৩০ দশমিক ৫৭ পয়েন্ট ও সিএসসিএক্স সূচক ১৮ দশমিক ৬৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে যথাক্রমে ১৬ হাজার ২১৯ দশমিক ৩৯ পয়েন্টে ও নয় হাজার ৭৫৬ দশমিক ২১ পয়েন্টে।

এ ছাড়া সিএসই-৫০ সূচক তিন দশমিক ৯৪ পয়েন্ট ও সিএসআই সূচক শূন্য দশমিক ৭২ পয়েন্ট বেড়ে যথাক্রমে অবস্থান করছে এক হাজার ১৫১ দশমিক ১৪ পয়েন্টে ও এক হাজার ৫৯ দশমিক ২৯ পয়েন্টে। আর সিএসই-৩০ সূচক কমেছে তিন দশমিক ০৬ পয়েন্ট। সূচক অবস্থান করছে ১২ হাজার ৪৪৮ দশমিক ৭০ পয়েন্টে।এ সময় লেনদেন হয়েছে ৪ কোটি ২১ লাখ ৪৩ হাজার টাকার।লেনদেন হওয়া ৯৬ কোম্পানির মধ্যে দাম বেড়েছে ২৯টি কোম্পানি শেয়ারের, কমেছে ৪৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ