Apan Desh | আপন দেশ

ঈদের দিনেও গরম থাকবে?

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১০:৫৩, ৬ এপ্রিল ২০২৪

ঈদের দিনেও গরম থাকবে?

প্রতীকী ছবি

চৈত্রের শেষ দিকে রোদের প্রখর উত্তাপে পুড়ছে সারাদেশ। প্রচণ্ড গরমে হাঁসফাঁস করছে সাধারণ মানুষ। রাজধানীসহ অনেক জেলায় বইছে মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ। এমন অস্বস্তিকর পরিবেশেই আসছে পবিত্র ঈদুল ফিতর।

আবহাওয়া অফিস জানিয়েছে, এ বছর ঈদের সময় গত বছরের চেয়ে তাপমাত্রা বেশি থাকবে। ৩৪ থেকে ৪০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠানামা করবে তাপমাত্রা। জনজীবনে অস্বস্তি বাড়বে। তবে সিলেট ও আশপাশের এলাকায় সামান্য বৃষ্টি হতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি থাকায় গরমে বাড়ছে অস্বস্তি। ২০২৩ সালের তুলনায় এ বছর তাপমাত্রা বাড়বে। ঈদের সময় গরমের অস্বস্তি থাকবে।

আরও পড়ুন>> হিট অ্যালার্ট জারি

আবহাওয়াবিদ ড. মুহাম্মদ আবুল কালাম মল্লিক বলেন, ‘ঈদের সময় এ তাপপ্রবাহ থাকবে। বিশেষ করে রাজশাহী এবং খুলনা বিভাগের তাপপ্রবাহ পার্শ্ববর্তী এলাকায় বিস্তার লাভ করতে পারে। খুলনা ও ঢাকাসহ এসব এলাকার জেলাগুলোতে তাপের আধিক্য থাকবে। এবং অস্বস্তিবোধ বেশি মনে হবে।’

আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী কয়েক দিন সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে। তবে, সিলেট ও আশপাশের এলাকায় সামান্য বৃষ্টি হতে পারে। যদিও তাতে গরম কমবে না।

শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় রাজশাহী ও খুলনায় ৩৮ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আপন দেশ/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ