Apan Desh | আপন দেশ

মুন্সীগঞ্জে ভোটকেন্দ্রের সামনে নৌকার কর্মীকে কুপিয়ে হত্যা

মুন্সীগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ১০:৫৩, ৭ জানুয়ারি ২০২৪

আপডেট: ১২:০১, ৭ জানুয়ারি ২০২৪

মুন্সীগঞ্জে ভোটকেন্দ্রের সামনে নৌকার কর্মীকে কুপিয়ে হত্যা

নিহতের স্বজনদের আহাজারি, ছবি : সংগৃহীত

মুন্সীগঞ্জ-৩ আসনের মিরকাদিমে জিল্লুর রহমান (৪৫) নামে এক নৌকার কর্মীকে ভোটকেন্দ্রের সামনে কুপিয়ে হত্যা করা হয়েছে। 

রোববার (৭ জানুয়ারি) সকালে মিরকাদিম উচ্চ বালিকা বিদ্যালয় কেন্দ্রের পাশে টেঙ্গর শাহী মসজিদের সামনে এ ঘটনা ঘটে। মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার মো. আকরাম খান এ তথ্য নিশ্চিত করেন। 

প্রতিপক্ষ কাঁচি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ফয়সাল বিপ্লবের কর্মীদের জিল্লুরকে হত্যা করেছে বলে অভিযোগ করেন নৌকার কর্মী-সমর্থকরা।  

নিহত জিল্লুরকে এ আসনের আওয়ামী লীগের প্রার্থী মৃণাল কান্তি দাসের কর্মী হিসেবে দাবি করেছেন নৌকার কর্মী-সমর্থকরা। তিনি টেঙ্গর এলাকার শরীতুল মুন্সীর ছেলে।

তারা জানান, এ আসনের প্রধান প্রতিদ্বন্দ্বী কাঁচি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী ফয়সাল বিপ্লবের কর্মী ও সমর্থকরা এ হত্যাকাণ্ড ঘটিয়েছে। এ ঘটনায় এলাকার দুটি কেন্দ্রে ভোটার সংখ্যা কমে গেছে।

নিহতের স্ত্রী রেহেনো বেগম বলেন, ‘আমার স্বামী নৌকার সমর্থক। শনিবার রাতে কাঁচির সমর্থক মিরকাদিম পৌরসভার সাবেক মেয়র শাহিনের নির্দেশে বিপ্লবের লোকজন হুমকি দিয়ে যায়। আজ সকালে ওরাই আমার স্বামীকে রামদা দিয়া কুপিয়ে হত্যা করে।’

পুলিশ সুপার মো. আকরাম খান জানান, ঘটনার পরপরই এলাকায় বিজিবি মোতায়েন করা হয়েছে। দীর্ঘ সময় রক্তাক্ত মরদেহ ঘটনাস্থলে পড়ে ছিল। পরবর্তীতে পুলিশ গিয়ে মরদেহ উদ্ধার করে সদর হাসপাতালের মর্গে নিয়ে গেছে। পুলিশ ঘটনাস্থলে আশপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করবে।

আরও পড়ুন <> নরসিংদীর এক কেন্দ্রের ভোট গ্রহণ বাতিল

তিনি জানান, আইনশৃঙ্খলা বাহিনী তাদের তৎপরতা শুরু করেছে। সুষ্ঠু ভোটগ্রহণের জন্য প্রশাসন সজাগ রয়েছে। মুন্সীগঞ্জে বাকি দুটি আসনে নির্বিঘ্নে ভোটগ্রহণ চলছে।

এদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণ। শান্তিপূর্ণ পরিবেশে নির্বাচন অনুষ্ঠানের জন্য আগে থেকেই সব প্রস্তুতি শেষ করে রেখেছিল নির্বাচন কমিশন (ইসি)।

মুন্সীগঞ্জের তিনটি নির্বাচনি আসনে ভোটকেন্দ্র রয়েছে ৪৬৯টি। এর মধ্যে ৩৩৯টিকেই ঝুঁকিপূর্ণ চিহ্নিত করেছে প্রশাসন।

মুন্সীগঞ্জ-১ আসনে ১৭০টি কেন্দ্রের মধ্যে ১৩১টি, মুন্সীগঞ্জ-২ আসনে ১৩০টির মধ্যে ৭৩টি এবং মুন্সীগঞ্জ-৩ আসনে ১৬৯টি কেন্দ্রের মধ্যে ১৩৫টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ বলছেন তারা।

এসব ঝুঁকিপূর্ণ কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন রয়েছে।

আপন দেশ/এমআর

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

জনপ্রিয়