Apan Desh | আপন দেশ

চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

পাবনা প্রতিনিধি

প্রকাশিত: ১৯:৩২, ১০ মার্চ ২০২৪

চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

ছবি: সংগৃহীত

পাবনার ঈশ্বরদীতে জমজম স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় ঈশ্বরদী থানায় লিখিত অভিযোগ করা হয়েছে। রোববার (১০ মার্চ) সকালে শহরের হাসপাতাল রোডের বেসরকারি হাসপাতালে এ ঘটনা ঘটে। মৃত নবজাতকের মা ইসরাত জাহান সিন্তার শারীরিক অবস্থা আশংকাজনক বলে জানা গেছে।

ইসরাত জাহানের বাবা ইমারত আলী ও পরিবারিক সূত্রে জানা গেছে, শুরু থেকেই একবার নরমাল ডেলিভারি আরেকবার সিজারিয়ান অপারেশন করার কথা বলে বিভ্রান্তি সৃষ্টি করেন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও চিকিৎসক নাফিসা কবির। তার সিদ্ধান্তহীনতা আর ভুল চিকিৎসার কারণেই নবজাতকের মৃত্যু হয়েছে। এদিকে মৃত সন্তান প্রসবের পর ইসরাত জাহান সিন্তার অবস্থাও ভালো নয়।

তারা আরও জানান, মেয়ে অন্তঃসত্ত্বা হওয়ার পর থেকে নাফিসা কবিরের তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিল। পরীক্ষা-নিরীক্ষার পর সন্তান প্রসবের দিনক্ষণ চিকিৎসকই নির্ধারণ করেন। তারই পরামর্শে রোগীকে ওই হাসপাতালে ভর্তি করা হয়। তবে ভর্তির পর থেকে চিকিৎসক, নার্স ও হাসপাতাল কর্তৃপক্ষ চিকিৎসা প্রদানে চরম অবহেলা করায় ক্রমেই তার শারীরিক অবস্থার অবনতি হতে থাকে।

একপর্যায়ে প্রচুর রক্তক্ষরণ হলে অবস্থা বেগতিক বুঝতে পেরে হাসপাতাল কর্তৃপক্ষ রোগীকে অন্য হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন। পরে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করানো হয়। রোগীর অবস্থার অবনতি হলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। এখন পর্যন্ত রোগীর শরীরে ১৮ ব্যাগ রক্ত দেয়া হয়েছে। সন্তান মারা গেছে, এখন মায়ের জীবনও থাকবে কিনা আমরা বিষয়টি নিয়ে দুশ্চিন্তায় আছি। 

জমজম স্পেশালাইজড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ও চিকিৎসক নাফিসা কবির বিষয়টি অস্বীকার করেছেন। তিনি বলেন, তাদের চিকিৎসা সেবায় কোনো অবহেলা ছিল না। রোগীর শারীরিক অবস্থা দুর্বল হওয়ায় প্রচুর রক্তক্ষরণ হয় ও নবজাতক মারা যায়। ওই পরিস্থিতিতে উন্নত চিকিৎসার জন্য তাকে রাজশাহী নেয়ার পরামর্শ দেয়া হয়।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম জানান, নবজাতকের মৃত্যুর ব্যাপারে লিখিত অভিযোগ পেয়েছেন। বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

আপন দেশ/এএন/এসএমএ

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

শেয়ার করুনঃ

সর্বশেষ

জনপ্রিয়