Apan Desh | আপন দেশ

বিকাশ অ্যাপে ভিসা কার্ড দিয়েও পেমেন্ট করা যাবে

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৯:১৩, ২ মার্চ ২০২৪

বিকাশ অ্যাপে ভিসা কার্ড দিয়েও পেমেন্ট করা যাবে

ছবি: সংগৃহীত

এখন থেকে বিকাশ অ্যাপে ভিসা কার্ড দিয়েও পেমেন্ট করা যাবে সরাসরি। ফলে, বিকাশ অ্যাকাউন্টে পর্যাপ্ত ব্যালেন্স না থাকলেও, ভিসা কার্ড থেকে সরাসরি বিকাশ পেমেন্টের মাধ্যমে কেনাকাটার সুযোগ তৈরি হলো। তাই গ্রাহকরা এখন বিকাশ অ্যাপে সংযুক্ত ভিসা কার্ড থেকে দেশজুড়ে প্রায় ৬ লাখ মার্চেন্ট শপে ইনস্ট্যান্ট বিকাশ পেমেন্ট করার সুবিধা পাচ্ছেন। শনিবার (২ মার্চ) গণমাধ্যমকে দেয়া এক বিজ্ঞপ্তিতে বিকাশ এসব কথা জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ডিজিটাল পেমেন্টকে আরও সহজলভ্য, ঝামেলাহীন ও নিরাপদ করতে এ সুবিধা যুক্ত হলো বিকাশ অ্যাপে। স্মার্ট অর্থনীতি বাস্তবায়নে ক্যাশবিহীন ডিজিটাল লেনদেনের ইকোসিস্টেমকে আরও শক্তিশালী করার প্রয়াস পেল এ সেবা।

অনেক দোকানে কার্ডের মাধ্যমে ডিজিটাল পেমেন্ট নেয়ার পয়েন্ট অব সেলস (পিওএস) মেশিন না থাকায়, অনেক গ্রাহক ডেবিট বা ক্রেডিট কার্ডে লেনদেন করতে পারেন না। তবে এ ধরনের ছোট দোকান থেকে শুরু করে সুপারশপ, রেস্টুরেন্টসহ বিভিন্ন স্থানে রয়েছে বিকাশ-এর কিউআর, যার মাধ্যমে নিরাপদে ক্যাশলেস লেনদেন করতে পাচ্ছেন বিকাশের ৭ কোটি ৫০ লাখ গ্রাহক। এ গ্রাহকরা এখন সহজে  ভিসা ডেবিট অথবা ক্রেডিট কার্ড বিকিাশ অ্যাপে সংযুক্ত করে লেনদেনের অভিজ্ঞতাকে করে তুলতে পারেন আরও সহজ স্বাচ্ছন্দ্যময়। একই সঙ্গে ছোট মার্চেন্টরাও বিকাশের কিউআর-এর মাধ্যমে গ্রহণ করতে পারেন ভিসা কার্ডের পেমেন্ট।

বাংলাদেশের যেকোনো বাণিজ্যিক ব্যাংক কর্তৃক ইস্যুকৃত ভিসা ডেবিট অথবা ক্রেডিট কার্ড দিয়ে বিকাশের মাধ্যমে পেমেন্ট করা যাবে। বর্তমানে বিকাশের নেটওয়ার্কে যুক্ত রয়েছে ৪৫টি বাণিজ্যিক ব্যাংক।

এ সম্পর্কিত বিস্তারিত তথ্য জানতে ক্লিক করুন এখানে। 

আপন দেশ/টি

মন্তব্য করুন # খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, আপন দেশ ডটকম- এর দায়ভার নেবে না।

সম্পর্কিত বিষয়:

শেয়ার করুনঃ

জনপ্রিয়